1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
নরসিংদীতে ডাকাতির প্রস্তুতিকালে বিদেশী পিস্তল ও দেশিয় অস্ত্রসহ ৩ জন গ্রেপ্তার সিলেটে পিএফজি মনোহরদীর তিনদিনের প্রশিক্ষণ সমাপ্ত নরসিংদীতে শুদ্ধ সুর ও বাণীতে সংগীত কর্মশালা প্রশিক্ষণ অনুষ্ঠিত রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আলী আহমেদ দুলু’র প্রার্থিতা ঘোষণা রায়পুরায় চলমান তাপদাহে পথচারীদের জন্য সুপেয় পানি ব্যবস্থা রায়পুরায় হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু রায়পুরায় তালুকান্দি কিন্ডার গার্ডেনের ১০ম বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত নরসিংদী পৌরসভার মেয়র এর উদ্যোগে চলমান তাপদাহে শহর জুড়ে সুপেয় পানি ও স্বাস্থ্য সেবামূলক কার্যক্রম চালু নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটে শিল্প বিপ্লবে চ্যালেঞ্জ ও ভিশন-২০৪১ শীর্ষক সেমিনার এলজিইডি নরসিংদী কর্তৃক শিবপুরে পানির সুষ্ঠু ব্যবস্থাপনা বিষয়ে সচেতনতা ও উদ্বুদ্ধকরণে পটগান ও নাটক প্রদর্শন

উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Friday, April 19, 2024
  • 24 বার দেখা হয়েছে

 

 

নিজস্ব প্রতিবেদক

 

উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী ও সংসদ সদস্যদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কড়া পদক্ষেপ নিচ্ছে আওয়ামী লীগ। কয়েকজন এমপিকে কড়া ভাষায় সতর্কও করা হয়েছে। আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা বলছেন, যারা দলীয় নির্দেশনা মানছে না, এদের বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। দলের বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতারা নিয়মিত খোঁজখবর রাখছেন।

 

উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রীরা যেন ক্ষমতার অপব্যবহার করতে না পারে সে বিষয়ে একাধিকবার কঠোর নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় প্রধানের এমন নির্দেশনার বিষয়ে মঙ্গলবার দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে বলেন, নির্বাচন যাতে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে হয়, মন্ত্রী-এমপিরা যেন প্রভাব বিস্তার না করে, প্রশাসন যেন কোনো প্রকার হস্তক্ষেপ না করে-সে বিষয়ে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। নির্বাচনে কারও হস্তক্ষেপ করার সুযোগ নেই।

 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং পাট ও বস্ত্রমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূলে উৎসব শুরু হয়ে গেছে। সাধারণ মানুষের নিজের পছন্দের প্রার্থীদের ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছে। কিন্তু নির্বাচন সামনে রেখে আমাদের দলের তৃণমূল পর্যায়ের কিছু প্রভাবশালী নেতা এবং সংসদ সদস্য সরাসরি প্রার্থীদের পক্ষ নিয়েছে। তারা দলীয় নির্দেশনা মানছে না। এদের বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। দলের বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতারা নিয়মিত খোঁজখবর রাখছেন।

 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, নির্বাচন গ্রহণযোগ্য হবে-এটা শতভাগ নিশ্চিত। দলীয় নেতাকর্মীসহ সবাই এ নির্বাচনে প্রার্থী হতে পারবেন, নির্বাচন করতে পারবেন। যিনি বেশি জনপ্রিয়, তিনিই নির্বাচিত হবেন। নৌকার প্রার্থী না দিয়ে সেই সুযোগ আওয়ামী লীগ করে দিয়েছে। কিন্তু দলের ব্যানার ব্যবহার করে কেউ পক্ষ নেবে, নির্বাচনের পরিবেশ নষ্ট করবে, দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা তৈরি করবে, দলীয় নেতাকর্মীদের মাঝে বিভক্তি তৈরি করবে-সেই সুযোগ দেওয়া হবে না। কারও বিরুদ্ধে নির্বাচনে প্রভাব সৃষ্টির অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে। এটা আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত বলেও জানান তিনি।

 

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন বলেন, স্থানীয় সরকারের নির্বাচনে কেউ প্রভাব সৃষ্টির চেষ্টা করছে কি না-সে বিষয়ে খোঁজখবর রাখা হচ্ছে। এমপি-মন্ত্রী বা দলের প্রভাবশালী কারও বিরুদ্ধে অভিযোগ পেলেই দলীয় ফোরামে বিষয়টি নিয়ে আলাপ-আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

 

আগামী ৮ মে ১৫০ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে সারা দেশে শুরু হবে উপজেলা পরিষদ নির্বাচন। ইতোমধ্যেই তৃণমূল পর্যায়ে শুরু হয়েছে নির্বাচনি আমেজ। ভোটারের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থী ও তাদের সমর্থকরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন