1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur

মাধবদী থানার বিভিন্ন প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত

ফজলুল হক মিলন:
  • পোস্টের সময় Saturday, December 16, 2023
  • 191 বার দেখা হয়েছে

মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষ্য মাধবদী থানার বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠন, অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় উৎসব মুখর পরিবেশে দিবসটি পালন করা হয়। তার মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, কুরআন তেলাওয়াত, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্পণ, বিজয় শোভাযাত্রা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল।
মাধবদী পৌর পরিষদ:
সকাল ৮টায় মাধবদী পৌরসভার মেয়র মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিক ও পৌরসভা সচিবের নেতৃত্বে পৌরসভার সকল কর্মকর্তাগণ ও পৌর পরিষদের সদস্যগণ পৌরসভার সামনে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণসহ মহান মুক্তিযুদ্ধে যারা ভূমিকা রাখেন তাদের জন্য দোয়া পরিচালনা করেন। এ সময় মেয়র বলেন এক সাগর রক্তের বিনিময় অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব সমুন্নত রাখতে হবে। দেয়া পরিচালনা করেন মাওঃ ইসহাক আল গাজী কাসেমী। এর আগে মাধবী পৌরসভাসহ গুরত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা করা হয়।


মাধবদী শহর আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন:
মাধবদী শহর আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন এর উদ্যোগে শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক এর নেতৃত্বে মাধবদী পৌরসভায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। এ সময় আওয়ামী লীগ ও মহিলা লীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


মাধবদী প্রেসক্লাবঃ
মহান বিজয় দিবস উপলক্ষে সকাল পৌনে ৮টায় মাধবদী প্রেসক্লাবের সভাপতি এড. আবুল হাসনাত মাসুম, সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ মুহাম্মদ মুছা মিয়াসহ সংগঠনের সকলকে নিয়ে নিজ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মাধবদী বাজার বণিক সমিতি:
মাধবদী বাজার বণিক সমিতি মহান বিজয় উপলক্ষে ফলপট্টিতে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং ব্যাডমিন্টন খেলার আয়োজন করেন। এ সময় বণিক সমিতির সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১
যথাযথ মর্যাদায় মাধবদীস্থ নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিনটি উপলক্ষে উক্ত প্রতিষ্ঠা আলোকসজ্জাসহ সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে। পুষ্পস্তবক অর্পণ করেন, কর্মকর্তা কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও রাতে কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন নব নিযুক্ত জেনারেল ম্যানেজার আবু বকর শিবলী। এ সময় সমিতির অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত থেকে অনুষ্ঠান সফল করে তুলেন।
সান ফ্লাওয়ার কিন্ডারগার্টেন এ- প্রি ক্যাডেট স্কুল:
মাধবদীতে প্রথম প্রতিষ্ঠিত শিশু শিক্ষার অনন্য প্রতিষ্ঠান সান ফ্লাওয়ার কিন্ডারগার্টেন এ- প্রি ক্যাডেট স্কুল দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করছে। দিনটিতে তার আলোচনা সভা ও শোভাযাত্রা করে মাধবদী শহর প্রদক্ষিণ করেন। অধ্যক্ষ মোহাঃ শেখ সাদীর নেতৃত্বে এ সময় অন্যান্য শিক্ষক ও অভিভাবকগণ অংশগ্রহন করেন।
আলগী কান্দাপাড়া জুনিয়র স্কুল:
আলগী কান্দাপাড়া কিন্ডারগার্টেন এন্ড জুনিয়র হাই স্কুলের উদ্যোগে বিজয় দিবস পালিত হয়। এ উপলক্ষে আয়াজিত ছাত্র-ছাত্রীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও রচনা প্রতিযোগিতার আয়াজন করা হয়। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সাপ্তাহিক খোরাক পত্রিকার সম্পাদক এমদাদুল ইসলাম খোকন। এ সময় আয়াজিত অনুষ্ঠানে প্রধান শিক্ষক, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক অভিভাবিকাবৃন্দ উপস্থিত ছিলেন।
মাধবদী গালস্ স্কুল এ- কলেজ:
মাধবদী গালস্ স্কুল এ- কলেজ এর আয়োজনে মহান বিজয় দিবস উদযাপিত হয়। দিন উপলক্ষে উক্ত প্রতিষ্ঠান সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরন ও আলোচনা সভার আয়োজন করেন। এ সময় প্রতিষ্ঠানের অধ্যক্ষ হারুন অর রশিদ শাহ্ ফকিরসহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।
মাধবদী স্বেচ্ছাসেবী ফোরাম:
মহান বিজয় দিবসে মাধবদী স্বেচ্ছাসেবী ফোরামের উদ্যোগে মুহাম্মদ আল আমিন রহমানের নেতৃত্বে মাধবদী গরুর হাট বিজয় মঞ্চে গরীব দুখীদের মাঝে মানবতার হোটেলে বিনামূল্যে খাবার বিতরন করেন। এতে সংগঠনের বিভিন্ন পদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাবুরহাট গ্রীণফিল্ড কলেজ:
মাধবদীর আনন্দীস্থ বাবুর হাট গ্রীণ ফিল্ড কলেজে মহান বিজয় দিসের আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় কলেজের শিক্ষকম-লী ও ম্যানেজিং কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।


এছাড়াও পৌলানপুর ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসা, মাধবদী বিশ্ব বিদ্যালয় কলেজ, মাধবদী এসপি ইনস্টিটিউশন, নওপাড়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, মর্নিংসান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ, ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান দিবসটি উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালন করা হয়েছে।
এদিকে নবধারা মডেল স্কুল মহান বিজয় দিবস উপলক্ষে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন করেন। আলগী প্রতিভা আদর্শ বিদ্যানিকেতনে বিজয় দিবসের আলোচনা সভা ও শোভাযাত্রার আয়োজন করা হয়। আনন্দী উইজডম প্রিপারেটরী স্কুলের উদ্যোগে বিজয় দিবসের বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। মাধবদী মুক্তিযোদ্ধা সংসদের আয়েজনে ছিলো পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, এ সময় সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি আলহাজ্ব আঃ মোতালিব পাঠানসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা অংশগ্রহণ করেন। আলহাজ্ব ফজলুল করিম কিণ্ডারগার্টেন স্কুলে মহান বিজয় দিবসের আলোচনা অনুষ্ঠিত হয়। এতে খন্দকার কামরুন্নাহার করিমসহ অন্যান্য শিক্ষক শিক্ষিকারা অংশ নেন। নুরালাপুর মাইক্রো এইড স্কুল এবং মাধবদী মীর যুব ব্লাড ডোনার ক্লাব বিজয় দিবসের বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন