1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur

নরসিংদীতে পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৪

ডেস্ক রিপোর্ট:
  • পোস্টের সময় Wednesday, February 7, 2024
  • 147 বার দেখা হয়েছে

৫ ফেব্রুয়ারি নরসিংদীতে জাতীয় গ্রন্থাগার দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসন ও জেলা সরকারি গণগ্রন্থাগার কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম। সভাপতিত্ব করেন নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোস্তফা মনোয়ার।

স্বাগত বক্তব্য রাখেন নরসিংদী জেলা জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন কমিটির সদস্য-সচিব ও  জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান শামীম আরা সুবর্ণা।

আলোচনায় অংশগ্রহণ করেন জেলা পুলিশের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার তোয়াহা ইয়াসিন, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী ও প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, ইসলামিক ফাউন্ডেশন, নরসিংদী’র উপ-পরিচালক মো. ইউসুফ, বেসরকারি গ্রন্থাগারের পক্ষ থেকে ভাই গিরিশচন্দ্র সেন গণপাঠাগারের সভাপতি মোহাম্মদ শাহীনুর মিয়া প্রমুখ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, নরসিংদী জেলার বেসরকারি গণপাঠাগারগুলো যাতে তাদের কার্যক্রম আরও জোরালো করতে পারে সেজন্য নগদ অর্থসহ বিভিন্ন সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেন। এছাড়াও তিনি এবারের নরসিংদী জেলা প্রশাসন কর্তৃক শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৪ উপলক্ষে আয়োজিত বইমেলা বড় পরিসরে নরসিংদীর বঙ্গবন্ধু পৌর পার্কে ২১ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি মোট নয় দিনব্যাপি আয়োজন করা হবে মর্মে অভিমত ব্যক্ত করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জহির মৃধা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সুধীজন, বিভিন্ন দপ্তরের অফিস প্রধান এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী স্কুল কলেজের শিক্ষার্থী ও অভিভাবকগণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন