1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
নরসিংদীতে ডাকাতির প্রস্তুতিকালে বিদেশী পিস্তল ও দেশিয় অস্ত্রসহ ৩ জন গ্রেপ্তার সিলেটে পিএফজি মনোহরদীর তিনদিনের প্রশিক্ষণ সমাপ্ত নরসিংদীতে শুদ্ধ সুর ও বাণীতে সংগীত কর্মশালা প্রশিক্ষণ অনুষ্ঠিত রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আলী আহমেদ দুলু’র প্রার্থিতা ঘোষণা রায়পুরায় চলমান তাপদাহে পথচারীদের জন্য সুপেয় পানি ব্যবস্থা রায়পুরায় হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু রায়পুরায় তালুকান্দি কিন্ডার গার্ডেনের ১০ম বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত নরসিংদী পৌরসভার মেয়র এর উদ্যোগে চলমান তাপদাহে শহর জুড়ে সুপেয় পানি ও স্বাস্থ্য সেবামূলক কার্যক্রম চালু নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটে শিল্প বিপ্লবে চ্যালেঞ্জ ও ভিশন-২০৪১ শীর্ষক সেমিনার এলজিইডি নরসিংদী কর্তৃক শিবপুরে পানির সুষ্ঠু ব্যবস্থাপনা বিষয়ে সচেতনতা ও উদ্বুদ্ধকরণে পটগান ও নাটক প্রদর্শন

মসজিদে খাটিয়া প্রদান করলেন প্রত্যাশা ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক |
  • পোস্টের সময় Friday, February 16, 2024
  • 163 বার দেখা হয়েছে

নরসিংদীর শিবপুর উপজেলার যোশর ইউনিয়নের কুঠির বাজার কেন্দ্রিয় জামে মসজিদে মানুষের জন্য একটি স্টিলের খাটিয়া প্রদান করলেন প্রত্যাশা ফাউন্ডেশন। গ্রামবাসী দীর্ঘদিন কাঠের খাটিয়ায় মৃত্যু ব্যক্তিদের লাশ বহন করতো। এখন থেকে এই খাটিয়ায় লাশ বহন করতে পারবেন এলাকার মৃত্যু ব্যাক্তিদের। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) নরসিংদী পৌর শহরের দত্তপাড়ার মো: সুমন হাসানের আর্থিক সহায়তায় মসজিদ কমিটির উপস্থিতে খাটিয়াটি প্রদান করেন।

এসময় মো: সুমন হাসান, প্রত্যাশা ফাউন্ডেশনের সদস্য আতিক সিকদার সবুজ ও মাওলানা হানিফ খান কুঠির বাজার কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম মুফতি রায়হান এবং কমিটির সদস্য মো: তাহের খানের নিকট খাটিয়াটি হস্তান্তর করেন। হস্তান্তরের সমশ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

প্রত্যাশা ফাউন্ডেশন সম্পূর্ন অরাজনৈতিক ও সেবাধর্মী একটি প্রতিষ্ঠান এবং এই ফাউন্ডেশনের সদস্যরা আর্তমানবতার সেবায় নিয়োজিত। বিনা মূল্যে রক্তদান, সুবিধা বঞ্চিত লোকজনদের মাঝে বস্ত্র, শীত বস্ত্র ও কম্বল বিতরন, সুবিধা বঞ্চিত লোকজনদের মাঝে খাদ্য বিতরন, সুবিধা বঞ্চিত লোকজনদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প, গরিব, দুস্থ ও অসহায়দের মাঝে টিউবওয়েল বিতরন, গরিব, দুস্থ ও অসহায় ব্যক্তিদের চিকিৎসা সহায়তা প্রদান, গরিব, দুস্থ ও অসহায় পরিবারের কন্যাদের বিবাহের খরচ প্রদান, প্রত্যন্ত অঞ্চলের মসজিদে মূর্দা গোসলের খাটিয়া ও লাশ বহনের খাটিয়া প্রদান, গরিব, দুস্থ ও অসহায় মৃত ব্যক্তিদের দাফনের খরচ প্রদান, গরিব, দুস্থ ও অসহায় শিক্ষার্থীদের পড়াশোনার খরচ প্রদান, দূর্যোগকালে ত্রান বিতরন, বয়স্কদের মাঝে আরবি ও বাংলা শিক্ষা প্রদানের ব্যবস্থা, বৃক্ষ রোপন, অসহায় ও ছিন্নমূল জীব-জন্তুদের মাঝে খাদ্য বিতরন, অসহায় ও ছিন্নমূল জীব-জন্তুদের চিকিৎসা প্রদান সহ বিভিন্ন সেবা মূলক কাজ এই ফাউন্ডেশনের সদস্যরা নিজেদের মধ্যে চাঁদা তুলে সম্পূর্ন নিজস্ব অর্থায়নে পরিচালনা করেন। বর্তমানে নরসিংদীর বিভিন্ন এলাকায় ফাউন্ডেশনের কর্মকান্ড পরিচালিত হলেও ভবিষ্যতে সারা দেশ ব্যাপি প্রত্যাশা ফাউন্ডেশন তাদের সেবা মূলক কর্মকান্ড পরিচালনা করবেন বলে ফাউন্ডেশনের সদস্যরা জানান।

মসজিদের নিয়মিত মুসুল্লি ও কমিটির সদস্য তাহের খান জানান, আমাদের মসজিদে ইতিপূর্বে কোন খাটিয়া না থাকায় এলাকায় কেউ মারা গেলে তাদের দূরবর্তী মসজিদ থেকে খাটিয়া বহন করে আনতে হতো। এখন আমাদের এই কষ্ট লাঘব হয়েছে। এলাকাবাসী তাদের মসজিদের জন্য খাটিয়া পেয়ে আনন্দ প্রকাশ করেন এবং খাটিয়া প্রদানকারী সুমন হাসান সহ প্রত্যাশা ফাউন্ডেশনের সদস্যদের ধন্যবাদ জানায় মহান আল্লাহর দরবারে তাদের কল্যানের জন্য দোয়া করি।

মসজিদের ইমাম সাহেব, কমিটির সদস্য এবং এলাকাবাসী মসজিদের জন্য মুর্দা বহনের খাটিয়া পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন