1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 27, 2024, 8:55 pm
সর্বশেষ সংবাদ
শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু মাধবদীতে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয়ের উদ্বোধন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, February 29, 2024
  • 74 বার দেখা হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি: বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। ২৭ ফেব্রুয়ারি বিকালে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি রাজধানীর মালিবাগ শাহজালাল কমপ্লেক্সে এ কার্যালয়টির উদ্বোধন করেন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যালয়ের পাশাপাশি আরো থাকছে, স্বাস্থ্য, শিক্ষা, সংস্কৃতি, আইন ও ক্রীড়া ক্ষেত্রের প্রকল্প সমূহ সহ বঙ্গবন্ধু ফাউন্ডেশন মিলনায়তন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন স্কিল ডেভেলপমেন্ট একাডেমি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন স্পোর্টস একাডেমি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন স্বাস্থ্য সেবা প্রকল্প, বঙ্গবন্ধু ফাউন্ডেশন আইনসেবা কেন্দ্র এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন ললিতকলা একাডেমি সমূহের কার্যালয়।

উদ্বোধনী বক্তব্যে সংগঠনের সভাপতি সাবেক পররাষ্ট্রমন্ত্রী বলেন, এখন থেকে সংগঠন আরো গতিশীল হবে। সংগঠনের প্রকল্প সমূহের কার্যক্রম সারা দেশে ছড়িয়ে দেয়া হবে। এখান থেকে দেশের রাজনীতি ও অর্থনীতির উপরে নিয়মিত দৃষ্টি রেখে পর্যালোচনার মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শের ভিত্তিতে কর্মসূচি প্রণয়ন করে নতুন প্রজন্মকে ভবিষ্যতের স্মার্ট সোনার মানুষে পরিণত করার প্রচেষ্টা চালানো হবে

আব্দুল মোমেন বলেন, সংগঠন দেশের মানুষের চাহিদা মোতাবেক সরকার ও সমাজকে জনকল্যাণমুখী কর্মসূচি নিতে উদ্বুদ্ধ করবে। সে ক্ষেত্রে প্রয়োজনে আন্দোলন করতে হবে। সংগঠনটি বর্তমানে বঙ্গবন্ধু হত্যার নেপথ্য ষড়যন্ত্রকারীদের বিচারের দাবিতে আন্দোলন করছে। তিনি সরকারের কাছে অনতিবিলম্বে এ লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অনুরোধ করেন।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, এ বছর সংগঠনটির সম্মেলন হবে এবং শক্তিশালী কমিটি গঠন করে বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবের প্রেরণায় শক্তিশালী স্থানীয় সরকার গঠনের দাবিতে আন্দোলনসহ দুর্নীতি ও মুনাফাখোর মুক্ত বাংলাদেশ গড়তে দেশব্যাপী আন্দোলন গড়ে তুলবে। অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য, রাকসুর সাবেক ডিপি এডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু টেলিফোনে বক্তব্য দেন।

এ অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি এডভোকেট ড. মশিউর মালেকের পরিচালনায় সহ- সভাপতি ডা: এম এ সালাম, এডভোকেট আব্দুল খালেক মিয়া, দেলোয়ার হোসেন, কাজী মফিজুল হক, যুগ্ম সম্পাদক রাশিদা হক কনিকা, আবুল খায়ের বাচ্চু মোল্লা, সাংগঠনিক সম্পাদক বাশেদ সিমন, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট মনিরুজ্জামান, সহসম্পাদক ডেভিড হালদার, নাসির উদ্দিন খান, ঢাকা মহানগর দক্ষিণ এর আহব্বায়ক টিপু সুলতান, যুগ্ম আহব্বায়ক আরমান হোসেন, মহানগর উত্তরের সভাপতি ড. মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক ড. শহিদুল ইসলাম, আজীবন সদস্য ও গণসংযোগ সম্পাদক আর কে মন্ডল (রবিন) সহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য, আজীবন সদস্যগণ ও সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মিলাদ ও দোয়া মাহফিলে সংগঠন, দেশ ও জনগণের কল্যাণ কামনায় মোনাজাত পরিচালনা করেন মহানগর দক্ষিণের ধর্ম বিষয়ক কমিটির প্রধান মাওলানা খাইরুল ইসলাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন