1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 27, 2024, 4:42 am
সর্বশেষ সংবাদ
শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু মাধবদীতে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা

ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী হলেন  এ্যাড.কাজী হুমায়ুন কবীর

মোঃ মোবারক হোসেন, মনোহরদী থেকে
  • পোস্টের সময় Tuesday, March 5, 2024
  • 72 বার দেখা হয়েছে

ঢাকা আইনজীবী সমিতির কার্যকরি কমিটির (২০২৪-২০২৫) নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত (সাদা) প্যানেল থেকে সভাপতি,সাধারণ সম্পাদকের পদসহ ২৩টি পদের মধ্যে ২১টি পদে নিরংকুশ জয় লাভ করেছে।গত বুধ ও বৃহস্পতিবার (২৮ ও ২৯ ফেব্রয়ারি) ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এতে ২১ হাজার ২০৮ জন ভোটারের মধ্যে ৯ হাজার ৬৯০ জন আইনজীবী ভোট প্রদানে অংশগ্রহণ করেন।

ওই নির্বাচনে ১৩টি সম্পাদকীয় পদ ছাড়াও ১০টি সদস্য পদের মধ্যে ৮ টিতে  আওয়ামিলীগ সমর্থিত জয় লাভ করে। এতে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সদস্য পদে মনোনয়ন পেয়ে বিজয়ী হয়েছেন নরসিংদীর মনোহরদী উপজেলার কৃতিসন্তান সুপ্রিম কোর্টের বিজ্ঞ আইনজীবী এডভোকেট কাজী হুমায়ুন কবীর। তিনি নরসিংদী জেলার মনোহরদী উপজেলার গোতাশিয়া ইউনিয়নের ডোয়াইগাঁও গ্রামের কাজী মানিক মিয়ার সুযোগ্য ছেলে। দুই বোন এক ভাইয়ের মধ্যে তিনি দ্বিতীয়। শিক্ষাজীবনে তিনি নরসিংদীর মনোহরদী উপজেলার মাধুশাল এমএল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, মনোহরদী সরকারি ডিগ্রি কলেজ থেকে এইচএসসি, বিইউবিটি ঢাকা থেকে আইনে অনার্স ডিগ্রি প্রাপ্ত হন। ২০১৮ সালে এডভোকেট হিসেবে তালিকাভুক্ত হন এবং ২০২২ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হন।

নির্বাচনে জয় লাভ করার পর নিজের প্রতিক্রিয়ায় এডভোকেট কাজী হুমায়ুন কবীর বলেন,আলহামদুলিল্লাহ আমি মহান আল্লাহর দরবারে লাখো কোটি শুকরিয়া জানাই। মহামান্য সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে স্বীকৃতি পাওয়ার আনন্দের রেশ কাটতে না কাটতেই  আমাকে ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সদস্য হিসেবে বিজয়ী করায় বারের সকল বিজ্ঞ আইনজীবীদের ও বিচারকদের প্রতি কৃতজ্ঞত। বিজ্ঞ আইনজীবীগণ যারা আমাকে ভোট দিয়েছেন ও আমার সঙ্গে ছিলেন তাহাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনাদের এই ভালোবাসা আমি ভবিষ্যতেও কামনা করছি।  আপনাদের সকলের আন্তরিকতায় আমি মুগ্ধ। আপনাদের মূল্যবান ভোট,দোয়া ও সহযোগিতার জন্যে আপনাদের সকলের নিকট চির কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি যেনো আমার উপর অর্পিত দায়িত্ব এবং আইনজীবীদের কল্যাণের জন্য কাজ করতে পারি এটাই আমার লক্ষ্য ও উদ্দেশ্য। সর্বোপরি দেশের সেবায় ও মানুষের সেবায় এবং নিজেকে আমৃত্যু আইনী সেবায় নিয়োজিত রাখতে পারি এ জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহন আগামী ৭ মার্চ হওয়ার কথা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন