1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ

শিবপুরে প্রতিবেশির সীমানার ভেতরে ঢুকে মাটি খননের অভিযোগ, বাড়িঘর ধ্বসের আতঙ্ক

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, March 12, 2024
  • 52 বার দেখা হয়েছে

 

শিবপুর প্রতিনিধি: নরসিংদীর শিবপুর উপজেলার জয়নগর ইউনিয়নের ধনাইয়া পশ্চিম পাড়া গ্রামে প্রতিবেশির সীমানার ভেতরে ঢুকে বসতঘর ঘেঁষে লালমাটির টিলা কাটার অভিযোগ পাওয়া গেছে। মোঃ মোস্তফা নামের এক ব্যক্তি এই অভিযোগ করেন তার প্রতিবেশি আমির হোসেন, জাকির, রফিজ উদ্দীন ও নুরুল ইসলামের বিরুদ্ধে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চতুর্দিকে কয়েকটি পরিবারের কাঁচা পাকা বাড়িঘর রেখেই প্রায় ৭ ফুটের মতো গভীর খনন করে মাটি সরিয়ে ফেলে আমির হোসেন গং, এতে প্রাকৃতিক দুর্যোগে হুমকির মুখে পার্শ্ববর্তী পরিবারগুলো। খননকৃত জায়গায় কোন প্রকার শ্লোপ না থাকায় যেকোন মুহুর্তে মাটি ধ্বসে পড়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া, বাচ্চারা খেলার ছলে নিচে পড়ে গিয়ে আহত হওয়ার সম্ভাবনাও খুব বেশি।

ভুক্তভোগী মোস্তফার বৃদ্ধ মায়ের সাথে কথা বলে জানা যায়, তাদের সীমানার ভেতরে ঢুকে ভেকু দিয়ে খাড়াভাবে গভীর খনন করে মাটি কেটে নেওয়ায় তারা আতংকে রয়েছেন। সীমানা নির্ধারণ করে মাটি কাটার কথা বললেও তারা কোন প্রকার কর্ণপাত করেনি। ইউপি চেয়ারম্যান বিষয়টি সম্পর্কে অবগত আছেন।

উল্লেখ্য, লালমাটির টিলা কাটায় নিষেধাজ্ঞা থাকা সত্বেও অভিযুক্ত আমির হোসেন গং তা মানেনি। বরঞ্চ আশেপাশে থাকা বাড়ি ঘরের মাঝখানে তার নিজস্ব টিলা কেটে মাটি সরিয়ে নিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন