1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 28, 2024, 10:00 am
সর্বশেষ সংবাদ
শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু মাধবদীতে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা

আদালতের হাজতখানার বারান্দায় কেক কেটে ছাত্রদল নেতার জন্মদিন উদ্যাপন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, March 12, 2024
  • 45 বার দেখা হয়েছে

 

ডেস্ক রিপোর্ট: নরসিংদী আদালতের হাজতখানার বারান্দায় কেক কেটে হত্যা মামলার আসামি ও জেলা ছাত্রদলের সভাপতি ছিদ্দিকুর রহমানের (নাহিদ) জন্মদিন উদযাপন করা হয়েছে। এ সময় তিনি ভিডিও কলের মাধ্যমে কয়েকজনের সঙ্গে কথাও বলেছেন। ছাত্রদল নেতা ও তাঁর সহযোগীদের অবৈধভাবে এমন সুযোগ দেওয়ায় দায়িত্বে অবহেলার অভিযোগ উঠেছে আদালত পুলিশের বিরুদ্ধে।

নরসিংদী আদালত পুলিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান বলেন, ৫ মার্চ কারাগার থেকে সিদ্দিকুর রহমানকে হত্যা মামলায় হাজিরা দিতে আদালতে আনা হয়েছিল। ওই দিন তাঁকে হাজতখানায় রাখার সময় কিছু পুলিশ সদস্যের সহায়তায় তাঁর কিছু বন্ধু– সহযোগী কেক নিয়ে সেখানে যান। পরে হাজতের বারান্দায় কেক কেটে তাঁর জন্মদিন উদযাপনের ঘটনা ঘটে। ঘটনা জানতে পেরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া ছবি-ভিডিও ঘেঁটে দেখা গেছে, ৫ মার্চ সিদ্দিকুরের জন্মদিন ছিল। তাঁর জন্মদিন উদ্যাপন করার জন্য বন্ধু, কর্মী ও সহযোগীদের কয়েকটি গ্রুপ কেকসহ আদালতের হাজতখানার সামনে উপস্থিত হন। পুলিশ সদস্যদের সহায়তায় হাজতখানার ভেতরের বারান্দায় ঢুকে তাঁরা তাঁর জন্মদিন উদযাপন করেন। কেক কাটার পর তাঁরা সিদ্দিকুরের মুখে কেক তুলে দেন, তিনিও তাঁদের মুখে কেক তুলে দেন। এ সময় সিদ্দিকুরকে ভিডিও কলে একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলতে দেখা গেছে। তাঁর বাঁ হাতে হ্যান্ডকাফ পরানো ছিল।

কেক কাটার সময় সেখানে ছিলেন নরসিংদী জেলা যুবদলের সদস্য ঝুম্মন পাল, মাধবদী থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাহাদাৎ রাজীব, মাধবদী থানা যুবদলের সদস্য সচিব অপু, নুরালাপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি আজগর আলীসহ অনেকে।

নরসিংদীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ‘একজন আসামি হাজিরা দিতে গিয়ে আদালতের হাজতখানায় জন্মদিন উদযাপনের ঘটনাটি রোববারই শুনেছি। কর্তব্যরত পুলিশ সদস্যদের দায়িত্বে কতটুকু অবহেলা ছিল, জানতে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। তদন্তে যাঁদের বিরুদ্ধে এই অভিযোগ প্রমাণিত হবে, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি নাজমুল ইসলাম বলেন, ‘আদালতের ভেতরে হাজতখানায় আসামির কেক কেটে জন্মদিন উদযাপন করার সুযোগ নেই। এছাড়া ভিডিও কলে কথা বলার তো প্রশ্নই আসে না। এটি অবশ্যই অপরাধ।’

গত ১৩ অক্টোবর ঢাকা থেকে অস্ত্রসহ সিদ্দিকুরকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা খোকন চন্দ্র সরকার। এর পর থেকে তিনি কারাগারে আছেন। শহরের জেলখানা মোড়ে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মিছিলে জেলা ছাত্রদলের সাবেক জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক ছাদেকুর রহমান ও তাঁর কর্মী আশরাফুলকে গুলি করে হত্যা মামলার অন্যতম আসামি সিদ্দিকুর রহমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন