1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ

নরসিংদীতে রোজার সাশ্রয়ী বাজার শুরু সাধারণ মানুষের মধ্যে স্বস্তি

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, March 17, 2024
  • 105 বার দেখা হয়েছে

হলধর দাস
পবিত্র রমজান মাস উপলক্ষে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার সুবিধার্থে নরসিংদীতে “রোজার সাশ্রয়ী বাজার” শুরু করেছে জেলা প্রশাসন।
“রমজানে সাশ্রয়ী বাজার, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার”- এ শ্লোগানকে সামনে রেখে নরসিংদী জেলা প্রশাসন ড. বদিউল আলম শনিবার (১৬ মার্চ) সকালে নরসিংদী শহরের শিক্ষা চত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে এই সাশ্রয়ী বাজারের শুভ উদ্বোধন করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদী’র অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মাছুম, নরসিংদী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ ছাইফুল ইসলাম, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মোঃ নুরুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। সাশ্রয়ী মূল্যে জেলা প্রশাসনের পণ্য কিনতে অসংখ্য মানুষের ভিড় লক্ষ্য করা গেছে।
সাশ্রয়ী মূল্যের বিভিন্ন পণ্যের মধ্যে গরুর মাংস প্রতি কেজি ৬৫০ টাকা, ডিম প্রতি হালি ৩৬ টাকা, পাঙ্গাস মাছ প্রতি কেজি ১৫০ টাকা, তেলাপিয়া মাছ প্রতি কেজি ১৭০ টাকা, বয়লার মুরগী প্রতি কেজি ১৮৫ টাকা, কাঁচা মরিচ প্রতি কেজি ৬০ টাকা, লাউ প্রতি পিছ (বড়) ৬০ টাকা, পুঁইশাক প্রতি কেজি ৩০ টাকা, লাল শাক প্রতি কেজি ৩০ টাকা, ওচ্ছে প্রতি কেজি ৫০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। এছাড়াও সাশ্রয়ী মূল্যে গ্যাস সিলিন্ডারসহ বিভিন্ন পণ্য রয়েছে।
পণ্য কিনতে আসা মোঃ বাচ্চু মিয়া পণ্য কেনা শেষে বলেন, বর্তমান বাজারে প্রতিটি পণ্যের দামই বেড়েছে। অনেক পণ্যই সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। পবিত্র রমজান মাসে কেনা কাটা করাই মুশকিল হয়ে পড়েছে। নরসিংদী জেলা প্রশাসন সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রির যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়।
নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম জানান, রমজান মাস জুড়ে সাধারণ মানুষ যেন সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে পারেন সেজন্য নরসিংদী জেলা প্রশাসন এ উদ্যোগ গ্রহণ করেছে। ১৬ মার্চ থেকে শুরু হওয়া এ কার্যক্রম রমজান জুড়েই চলবে। সপ্তাহে তিনদিন প্রতি শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার শিক্ষাচত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে সকাল ৯টা থেকে এ বাজার বসবে।
তিনি সাশ্রয়ী মূল্যের রোজার বাজার থেকে পবিত্র রমজান মাসে প্রয়োজনীয় সব খাদ্য দ্রব্য ক্রয়ের জন্য নরসিংদীবাসীর প্রতি আহবান জানান। বিশেষ করে নিম্ন আয়ের মানুষের জন্য এ বাজারটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এছাড়া প্রধানমন্ত্রীর ঘোষণা মোতাবেক নরসিংদী জেলা প্রশাসন ইফতার পার্টি বর্জন করে রোজার মাসে জেলার ৬টি উপজেলার নিম্ন আয়ের গরীব অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করার কর্মসূচীও গ্রহণ করছেন বলে জানান, জেলা প্রশাসক ড. বদিউল আলম।
নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে রমজানে সাশ্রয়ী বাজার থেকে পণ্য ক্রয় করতে পেরে সাধারণ মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলছে।
জেলা প্রাণী সম্পদ, কৃষি অধিদপ্তর ও মৎস্য অধিদপ্তরের সহায়তা জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয় রমজানে সাশ্রয়ী বাজার।
নরসিংদী একটি শিল্প অধ্যুষিত অঞ্চল হওয়ায় এই অঞ্চলের কারখানা সমূহে কাজ করার জন্য বিভিন্ন অঞ্চল হতে প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষজনের সমাগম ঘটেছে। প্রান্তিক এ জনগোষ্ঠী ছাড়াও নরসিংদীর নিম্ন ও নিম্ন আয়ের মানুষের পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়ের ক্ষেত্রে এ বাজারটি অসামান্য ভূমিকা রাখবে বলে ধারনা আয়োজকদের।
এছাড়াও নিয়ন্ত্রিত দ্রব্যমূল্যের সুবিধা নিয়ে কেউ যেন অধিক পরিমাণে পণ্য ক্রয় করতে না পারে সেজন্য প্রতিটি সামগ্রী ক্রয়ের ক্ষেত্রে উচ্চসীমা নির্ধারণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন