1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur

নরসিংদীতে অক্টোকপ্টার এর মাধ্যমে পতাকা উড়িয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Wednesday, March 27, 2024
  • 49 বার দেখা হয়েছে

 

হলধর দাস

বাঙালি জাতির অমর গৌরবগাঁথা ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় স্থানীয় রোবটিক ক্লাবের শিক্ষার্থীদের তৈরী অক্টোক্রাফটের মাধ্যমে জাতীয় পতাকা উড়িয়ে  উদযাপন করা হয়েছে।

মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল বীর শহিদ, বীর মুক্তিযোদ্ধা এবং সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত ‘মহান স্বাধীনতা দিবস উদযাপনে নরসিংদী জেলা প্রশাসন কর্তৃক ২ দিন ব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল: ২৫ মার্চ সকাল ১১টায় গণহত্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, রাত ১০টা প্রতীকী ব্ল্যাক-আউট, নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত/প্রার্থনা ও গণহত্যার উপর দুর্লভ আলোকচিত্র/প্রামাণ্যচিত্র প্রদর্শনী।

২৬ মার্চ গুরুত্বপূর্ণ সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবন/স্থাপনাসমূহে আলোকসজ্জা।

প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা,সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, ভোর ৬টায় শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় মুসলেহ উদ্দিন ভূঞা স্টেডিয়ামে জেলা প্রশাসক, নরসিংদী কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন,জাতীয় সংগীত পরিবেশন ও কুচকাওয়াজ, শিশু একাডেমিতে শিশুদের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক প্রবন্ধ রচনা, আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতা,

সকাল ১১টায় বিনা টিকেটে ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী ও  বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

জেলার সকল হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার, পথশিশু পুনর্বাসন কেন্দ্র, প্রতিবন্ধী কল্যাণ কেন্দ্র, বৃদ্ধাশ্রম, ভবঘুরে প্রতিষ্ঠান ও শিশু দিবা যতœ কেন্দ্রসমূহে উন্নতমানের খাবার পরিবেশন।

এছাড়া রয়েছে ২৬ থেকে ২৮ মার্চ সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নরসিংদীর কৃতি চিত্রশিল্পীদের আঁকা ছবি নিয়ে চিত্র প্রদর্শনী।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন