1. grameendarpan@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২০ জুলাই ২০২১, ০২:৩২ অপরাহ্ন

এবার কানের লালগালিচায় সম্মানিত রেহানা মরিয়ম নূর

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ৯ বার

বিনোদন ডেস্ক : ‘আঁ সার্তে রিগা’ বা সেরা তরুণ নির্মাতার সিনেমা বিভাগে কান উৎসব মাতাচ্ছে বাংলাদেশের সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। মূল প্রতিযোগিতা বিভাগে জায়গা না হলেও এ ছবিটি এরইমধ্যে ফ্রান্স, যুক্তরাষ্ট্র, ভারতসহ বিভিন্ন দেশের গণমাধ্যমে প্রশংসা কুড়াচ্ছে।

গত ৭ জুলাই পালে দে ফেস্টিভাল ভবনের সাল দুবুসি প্রেক্ষাগৃহে ‘রেহানা মরিয়ম নূর’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে। সেদিন প্রদর্শনী শেষে দর্শকরা দাঁড়িয়ে অভিবাদন জানান ছবির কলাকুশলীদের।

এবার আয়োজকরা লালগালিচায় এর কলাকুশলীদের বরণ করে নিলেন।

কান উৎসবের ৭৪তম আসরে মূল প্রতিযোগিতা বিভাগে আছে ‘দ্য ডিভাইড’ ছবিটি। গত ৯ জুলাই রাতে এ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। সে উপলক্ষে ওই প্রদর্শনীর মঞ্চে লালগালিচায় হেঁটেছেন বাংলাদেশি ছবিটির সঙ্গে সম্পৃক্ত আটজন।

সাধারণত টিকিট নিয়ে ছবি দেখতে যাওয়ার সময় অনেকে লালগালিচায় হেঁটে গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরের দিকে যেতে থাকেন। কিন্তু অফিসিয়াল সিলেকশনের তারকারা এলে পুরো লালগালিচাই ফাঁকা করা হয় তাদের জন্য। ‘রেহানা মরিয়ম নূর’ ছবি পেয়েছে এই সম্মান।

আঁ সার্তে রিগা বিভাগে প্রদর্শিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমা নিয়ে লালগালিচায় হেঁটেছেন এর পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ প্রযোজক জেরেমি চুয়া, নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু, অভিনেত্রী আজমেরী হক বাঁধন, চিত্রগ্রাহক তুহিন তামিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল, শব্দ প্রকৌশলী শৈব তালুকদার ও কালারিস্ট চিন্ময় রয়।

সবাই হাসিমুখে আলোকচিত্রীদের ক্যামেরায় ধরা দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..