1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
নরসিংদীতে ডাকাতির প্রস্তুতিকালে বিদেশী পিস্তল ও দেশিয় অস্ত্রসহ ৩ জন গ্রেপ্তার সিলেটে পিএফজি মনোহরদীর তিনদিনের প্রশিক্ষণ সমাপ্ত নরসিংদীতে শুদ্ধ সুর ও বাণীতে সংগীত কর্মশালা প্রশিক্ষণ অনুষ্ঠিত রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আলী আহমেদ দুলু’র প্রার্থিতা ঘোষণা রায়পুরায় চলমান তাপদাহে পথচারীদের জন্য সুপেয় পানি ব্যবস্থা রায়পুরায় হিটস্ট্রোকে দেড় বছরের শিশুর মৃত্যু রায়পুরায় তালুকান্দি কিন্ডার গার্ডেনের ১০ম বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত নরসিংদী পৌরসভার মেয়র এর উদ্যোগে চলমান তাপদাহে শহর জুড়ে সুপেয় পানি ও স্বাস্থ্য সেবামূলক কার্যক্রম চালু নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটে শিল্প বিপ্লবে চ্যালেঞ্জ ও ভিশন-২০৪১ শীর্ষক সেমিনার এলজিইডি নরসিংদী কর্তৃক শিবপুরে পানির সুষ্ঠু ব্যবস্থাপনা বিষয়ে সচেতনতা ও উদ্বুদ্ধকরণে পটগান ও নাটক প্রদর্শন

নরসিংদীতে ২৪ ঘণ্টায় ৯৭ জনের করোনা শনাক্ত

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, July 15, 2021
  • 235 বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এই জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৫ হাজার ১১২। আজ বুধবার দুপুরে নরসিংদীর সিভিল সার্জন মো. নূরুল ইসলাম এ তথ্য জানান।
সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ৪১৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তাঁদের মধ্যে আরটি-পিসিআর ল্যাবে ২৬২ জনের নমুনা পরীক্ষায় ৬১ জন ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ১৫৭ জনের নমুনার মধ্যে ৩৬ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ৪৮ জন, রায়পুরায় ৪ জন, বেলাবতে ২ জন, মনোহরদীতে ৩ জন, শিবপুরে ১৭ জন ও পলাশ উপজেলায় ২৩ জন।
সিভিল সার্জন কার্যালয়ের হিসাব অনুযায়ী, গতকাল পর্যন্ত এ জেলার ৬টি উপজেলা থেকে ৩২ হাজার ৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তাঁদের মধ্যে মোট ৫ হাজার ১১২ জনের করোনা শনাক্ত হয়। করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদরে ৩ হাজার ৭৩ জন, শিবপুরে ৪৫৩ জন, পলাশে ৮১৪ জন, রায়পুরায় ২৭২ জন, বেলাবতে ২৩৩ জন ও মনোহরদীতে ২৬৭ জন। বর্তমানে ৪৫ জন কোভিড ডেডিকেটেড ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসাধীন। নিজ বাড়িতে আইসোলেশনে আছেন ৫৪৩ জন।
জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ জন। তাঁদের মধ্যে নরসিংদী সদরে ৩৩ জন, পলাশের ৬ জন, বেলাব ৭ জন, রায়পুরা ৮ জন, মনোহরদী ৪ জন ও শিবপুরে ৭ জন।
জানতে চাইলে সিভিল সার্জন মো. নুরুল ইসলাম জানান, নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় ৯৭ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা ৫ হাজার ১১২ জনে এসে দাঁড়িয়েছে।
মো. নুরুল ইসলাম আরও বলেন, করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সবাইকে টিকা নেওয়ার ব্যাপারে এগিয়ে আসতে হবে। কারও শরীরে করোনার উপসর্গ দেখা দিলে তাঁকে নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে নমুনা দেওয়ার ব্যবস্থা করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন