1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 26, 2024, 8:27 pm
সর্বশেষ সংবাদ
শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু মাধবদীতে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা

৭ অক্টোবর নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Friday, September 3, 2021
  • 265 বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন। বৃহস্পতিবার বিকেলে এই উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। শুক্রবার দুপুরে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন।
গত ১৫ মার্চ রাত সাড়ে ৮টার দিকে নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সফর আলী ভুঁইয়া (৭৮) কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা যান। তিনি ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছিলেন। মো. সফর আলী ভুঁইয়া দীর্ঘ ৩০ বছর ধরে নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।
জানা গেছে, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সফর আলী ভুঁইয়ার মৃত্যুর পর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর থেকে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন ভূঁইয়া। তফসিল ঘোষণার খবরে এই উপনির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রায় অর্ধডজন প্রার্থীর তৎপরতা শুরু হয়ে গেছে।
সদর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, এই উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৪ সেপ্টেম্বর, আপিল করার শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তির তারিখ ১৮ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বর উপনির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে। নরসিংদী সদর উপজেলা ১৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত। বর্তমানে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ৩৭৩ জন, যার মধ্যে পুরুষ ২ লাখ ৩২ হাজার ৫৩২ ও নারী ২ লাখ ২৫ হাজার ৮৪১ জন।
নরসিংদীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন জানান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন আগামী ৭ অক্টোবর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এই উপনির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সব ধরনের প্রস্তুতি ও ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন