1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 26, 2024, 8:41 pm
সর্বশেষ সংবাদ
শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু মাধবদীতে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা

সামাজিক সংগঠন সূখায়ুর বার্ষিক নৌ ভ্রমণ অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, September 21, 2021
  • 273 বার দেখা হয়েছে

মাধবদী প্রতিনিধি, মোঃ নজরুল ইসলাম: নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়ন এর ভগীরথপুর গ্রামে প্রতিষ্ঠিত সামাজিক, সেবামূলক ও একটি অরাজনৈতিক সংগঠন সুখায়ুর বার্ষিক নৌ ভ্রমণ নরসিংদীর মেঘনার বুকে ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার চর শিবপুর রিভার ভিউ ক্যাফে এন্ড পার্কে অনুষ্ঠিত হয়।
সংগঠনের পুর্বের ঘোষণা অনুযায়ী গত সেপ্টেম্বর ২০২১ ইং রোজ শনিবার সকাল ৮ টায় সংগঠনের সকল সদস্যরা শেখেরচর মাজার বাসস্ট্যান্ডের চেয়ারম্যান মার্কেটে এসে উপস্হিত হয় ও গাড়ি যোগে নরসিংদী শহরের নাগরিয়াকান্দি শেখ হাসিনা সেতুর নিছে ভাড়া করা নৌকায় ওঠেন এবং নৌকাতে সূখায়ু সংগঠন এর সকল সদস্যরা চিকেন ভূনা খিচুড়ি দিয়ে নাস্তা করেন ।
পুর্বের ঘোষণা অনুযায়ী সকাল ৯ টায় সংগঠনের সদস্যদের নিয়ে মেঘনার বুকে বাঞ্ছারামপুর এর উদ্যোসে নৌকা ছাড়ে, সদস্যরা মেঘনার অপরূপ সৌন্দর্য উপভোগ করেন, অনেক সদস্য যার যার মত গান গেয়ে ও কথা বার্তায় আনন্দ ভোগ করেন। যাত্রাপথে দুপুর ১২ টায় চরদিঘলদীতে ২০ মিনিটের যাত্রা বিরতি দেওয়া হয়, সদস্যরা চরদিঘলদী বাজারে চা, পান সারেন, যাত্রা বিরতি শেষে নৌকা নির্ধারিত স্হান বাঞ্চারামপুর উপজেলার রিভার ভিউ ক্যাফে ও পার্কে দুপুর ১ টা ৩০ মিনিটে পৌছায়। পিকনিক বাস্তবায়ন কমিটির ঘোষণা অনুযায়ী সময় নির্ধারণ করে দেওয়া হয়। সূখায়ুর সদস্যরা যোহরের নামাজ আদায় শেষে দুপুর ২ ঘটিকায় দুপুরের খাবার তৃপ্তি সহকারে খেয়ে নেয়। নৌ ভ্রমণের দুপুরের খাবার নৌকার ভিতরেই বাবুর্চি দিয়ে রান্না করানো হয়। খাবার তালিকায় ছিলো শুটকির ভর্তা, আনলিমিটেড গরুর গোশত, পদ্মার ইলিশ ভাজা, ডাউল, সাদা ভাত ও কোল্ড ড্রিঙ্কস, অনেক সদস্যরা মেঘনা নদীতে গোসল করেন ও ঐ এলাকার বিভিন্ন দর্শনীয় স্হান পরিদর্শন করেন, ফিরতি পথে বিকাল ৪ ঘটিকায় নরসিংদীর উদ্দেশ্যে নৌকা ছেড়ে আসে ফিরতি পথে করিমপুরে সূখায়ুর সকল সদস্যরা ঐতিহ্যবাহী মালাই চা পান করেন। নৌকায় সকল সদস্যদের কে সূখায়ুর মনোগ্রাম যুক্ত মগ উপহার দেওয়া হয়। নৌকা সন্ধা ৬ টা ১০ মিনিটে এসে নরসিংদী নাগরিয়াকান্দী শেখ হাসিনা সেতুর নীচে এসে পৌঁছায়।
সূখায়ু বরাবরই ব্যতিক্রম সংগঠন অত্র সংগঠনের সাধারন সম্পাদক হাজী আহসান হাবীব রোমান এর পরিকল্পনায় নৌকা ডেকোরেশন করা হয়, ডেকোরেশনে বিভিন্ন গাছ গাছালী ও ফুল দিয়ে সুন্দর করে সাজানো হয় ও বসার জন্য নৌকার ছাদে খানদানি তোশক ও আরাম করার জন্য সকল সদস্যদের কে কোল বালিশ দেওয়া হয়। সূখায়ুর আয়োজনে নৌ ভ্রমণে সূখায়ুর চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন ভুঁইয়ার নেতৃত্বে উক্ত ভ্রমণে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক হাজী মোঃ আহসান হাবীব রোমান, প্রেসিডিয়াম মন্ডলীর সদস্য শফিকুল ইসলাম, আ ফ ম সাঈদ হাসান কাজল, হাজী আমজাদ হোসেন রিপন ভূইয়া, হাজী মনির হোসেন ভিপি মনির, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন মোল্লা, আজাহার অমিত প্রান্ত, আপেল মাহমুদ চৌধুরী, আবদুল সাওার মাদবর আলী, আবুল হোসেন, মিজানুর রহমান চৌধুরী, বোরহান উদ্দিন, তুহিন মেম্বার, গোলজার হোসেন, এমদাদ হোসেন, আল আমিন, ডাঃ পারভেজ, জোনায়েদ হোসেন, কাজী, আনিসুর রহমান, মাসুদ, মুক্তাদিন হোসেন, হাফিজুল হাসান, ওবায়দুল্লাহ ফাহাদ, আহমেদ হোসেন ফাহাদ আল আমিন চৌধুরী, মোজাম্মেল হোসেন, জাহাংগীর হোসেন, ফারুক ও রাজু আহমেদ বাচ্চু। এবারের সুখায়ুর নৌ ভ্রমণের আনকমন পরিবেশ করায় সূখায়ুর সকল সদস্যরা নৌকা ভ্রমণ বাস্তবায়ন কমিটির সদস্যদের কে ধন্যবাদ জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন