1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
নবজাতকের চিকিৎসা করাতে গিয়ে সড়ক দূর্ঘটনায় মা’র মৃত্যু বেলাবতে ১৮ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার প্রার্থীদের সাথে আচরণবিধি প্রতিপালন বিষয়ক মতবিনিময় সভা এপেক্স ক্লাব অব টিউলিপ এর উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে গামছা ও ওরস্যালাইন বিতরণ মহান মে দিবস মহান মে দিবস ২০২৪ উপলক্ষ্যে বর্ণাঢ্য ‌র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত জেলা গোয়েন্দা শাখা (ডিবি) নরসিংদীর অফিসার ও ফোর্সদের সাথে মতবিনিময় সভা তীব্র তাপদাহে মনোহরদীতে স্কাউটসের উদ্যোগে শরবত ও স্যালাইন বিতরণ নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ আয়োজনে অংশিজনের সাথে মত বিনিময় শুধু সার্টিফিকেট অর্জন করলেই হবে না: মনোহরদীতে শিল্পমন্ত্রী

৭১ সালে জিয়াউর রহমান কৌশলে ষড়যন্ত্র করেছে: এমপি নজরুল ইসলাম হিরু

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Friday, September 1, 2023
  • 125 বার দেখা হয়েছে

মাধবদীতে আওয়ামী লীগের আলোচনা সভা
৭১ সালে জিয়াউর রহমান কৌশলে ষড়যন্ত্র করেছে: এমপি নজরুল ইসলাম হিরু
খন্দকার শাহিন
নরসিংদী-১ (সদর) আসনের সংসদ সদস্য লে. কর্ণেল (অব.) মোঃ নজরুল ইসলাম হিরু বীরপ্রতীক এমপি বলেছেন, মুক্তিযুদ্ধকালীন ১৯৭১ সালে জিয়াউর রহমান কৌশলে ষড়যন্ত্র করেছে। সেই ষড়যন্ত্র আজও বিদ্যমান রেখেছে বিএনপি। বুধবার (৩০ আগস্ট) বিকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় শাহীদদের স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নরসিংদী সদর উপজেলা ও মাধবদী থানা, পৌরসভা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠেনের আয়োজনে মাধবদী সতী প্রসন্ন ইনস্টিটিউশ মাঠে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন মাধবদী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সালাহউদ্দিন আহমেদ।
এই আলোচনা সভায় সংসদ সদস্য লে. কর্ণেল (অব.) মোঃ নজরুল ইসলাম হিরু বীরপ্রতীক এমপি আরও বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন, সেক্টর কমান্ডার ছিলেন, তা লিখা আছে কিন্তু মুক্তিযুদ্ধ করেন নাই তিনি। মুক্তিযুদ্ধকালীন ১৯৭১ সালে ১১জন সেক্টর কমান্ডার ছিলো, তার মাঝে একজনই যুদ্ধে অংশ নেন নি। সে হলো জিয়াউর রহমান। তিনি শুধু চারিদিকে ঘুরে বেড়িয়েছেন, আর ষড়যন্ত্রের কৌশল তৈরি করেছে। ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যা করে সেই ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ ঘটে।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ নবোদয় হয়েছে। পিছিয়ে পড়া বাংলাদেশ এখন সারা বিশ্বের মাঝে ৩১তম অবস্থানে। আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশে রূপান্তিত হয়েছে। আসছে জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি আহ্বান জানান।
এই আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জি. এম. তালেব হোসেন, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনির হোসেন ভূইয়া, নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূইয়া প্রমূখ।
এছাড়া আওর বক্তব্য রাখেন, নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন (কমিশনার), মাধবদী পৌরসভা আওয়ামী লীগের সি: সহ সভাপতি, মোঃ মনির হোসেন ভূইয়া, মাধবদী থানা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা পবিত্র রঞ্জন দাস মহাদেব, নরসিংদী সদর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি এস. এম সেলিম সিকো, নুরালাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া সহ শ্রমিক লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, তাঁতী লীগ, আওয়ামী মৎস্যজীবি লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।
এতে ১৫ আগস্টে শহীদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকলের আত্মার শান্তি কামনা করে, ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের বিচারের দাবি জানান অনুষ্ঠানের প্রধান অতিথি সহ অন্যান্য বক্তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন