1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
নবজাতকের চিকিৎসা করাতে গিয়ে সড়ক দূর্ঘটনায় মা’র মৃত্যু বেলাবতে ১৮ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার প্রার্থীদের সাথে আচরণবিধি প্রতিপালন বিষয়ক মতবিনিময় সভা এপেক্স ক্লাব অব টিউলিপ এর উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে গামছা ও ওরস্যালাইন বিতরণ মহান মে দিবস মহান মে দিবস ২০২৪ উপলক্ষ্যে বর্ণাঢ্য ‌র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত জেলা গোয়েন্দা শাখা (ডিবি) নরসিংদীর অফিসার ও ফোর্সদের সাথে মতবিনিময় সভা তীব্র তাপদাহে মনোহরদীতে স্কাউটসের উদ্যোগে শরবত ও স্যালাইন বিতরণ নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ আয়োজনে অংশিজনের সাথে মত বিনিময় শুধু সার্টিফিকেট অর্জন করলেই হবে না: মনোহরদীতে শিল্পমন্ত্রী

মাধবদীর বিরামপুরে ১৪৫ ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টা, পুলিশি বাধায় পন্ড 

মাধবদী প্রতিনিধি
  • পোস্টের সময় Saturday, December 9, 2023
  • 151 বার দেখা হয়েছে
নরসিংদীর মাধবদীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দ্বিতীয় দফায় ইট দিয়ে বাউন্ডারী নির্মান করে জমি দখলের চেষ্টা।। শুক্রবার ( ৮ ডিসেম্বর) মাধবদী থানার  নুরালাপুর ইউনিয়নের বিরামপুর (চৌড়াবাড়ি) আব্দুল আজিজ এর বাড়িতে এ ঘটনা ঘটে। সংবাদ পেয়ে মাধবদী থানা পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে তা পন্ড করে দেয়
জমির মালিক আব্দুল আজিজের পরিবারের লোকজন এতে বাধা দিলে মোমেন গংদের লোকজন  তাদের বেধড়ক মারধর করে। পরে হুট করে জমি দাবি করা পক্ষ যাতে জমি দখল করতে না পারে সে জন্য আব্দুল আজিজের পরিবারের লোকজন তাদের দেয়াল ভেঙে গুঁড়িয়ে দেয়।
সরেজমিনে গিয়ে দেখা যায় জমিতে দেয়াল নির্মাণের জন্য প্রতিপক্ষের আনা সিমেন্ট, ইট-বালু ছড়িয়ে ছিটিয়ে পড়ে  রয়েছে। জমি জবরদখল করতে না পেরে তারা জমি মালিকদের বসত ঘর ভাংচুর করাসহ  রান্না ঘরে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ ও সাংবাদিকদের আসার খবর পেয়ে পালিয়ে যায়।
ভূক্তভোগী মাছুম বলেন , গত ২২ নভেম্বর আমরা আমাদের জমিতে স্থিতাবস্থা বজায় রাখতে আদালতে আবেদন করি। আদালতে আমার আবেদনের পরিপ্রেক্ষিতে ১৪৫ ধারা জারি করেন। ১৪৫ জারি করার কথা শুনে একই এলাকার আয়েব আলীর পুত্র মোমেন মিয়া, মোঃ মাহবুব, মোঃ ইলিয়াছ, মোঃ রিয়াদ মিয়া, ফায়েজ আলীর পুত্র মোঃ ছগির মিয়া ও আঃ রশিদ তাদের  কারখানার শতাধিক শ্রমিক ও বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে জোরপূর্বক বিবদমান জমিতে দেওয়াল নির্মাণ শুরু করে। আমরা এতে বাধা দিলে তারা আমার ম’ বোন, ভগ্নিপতি ও আমাকে সহ আমার পরিবারের লোকজনদের মারধর করা সহ আমাদের রান্না ঘরে আগুন ধরিয়ে দেয়।
পরে আমরা পুলিশে খবর দিলে পুলিশ  এসে তাদের বাধা দেয়। কিন্তু পুলিশ চলে যাওয়ার পর তারা পুনরায় কাজ শুরু করে।
পরে আবার আমরা পুলিশকে বিষয়টি জানালে পুলিশ এসে কাজ বন্ধ করে দেয়। এর পূর্বে ও তারা আমাদের জমিতে নির্মিত ঘর ও খুটি ভেঙ্গে জমি দখলের চেষ্টা করে ব্যর্থ হয়।
তিনি আরো বলেন, আমরা আমার  পৈত্রিক ক্রয়সূত্রে এই জমির মালিক হয়ে দীর্ঘ ৪০ বৎসর যাবত জমিটি ভোগ দখল করে  আসছি। কিন্তু ২ মাস পূর্বে বিরামপুর চৌরাবাড়ির আয়েব আলীর পুত্র মোমেন মিয়া আমাদের ভোগদখল কৃত জমি থেকে জমি ক্রয় করেছে বলে দাবি করে। এ নিয়ে একাধিক দরবার হয়েছে কিন্তু সে সঠিক কোন কাগজপত্র দেখাতে পারেনি। তাই কয়েক দফায়  জোর করে জমি দখলের চেষ্টা করে ব্যর্থ হয়। বর্তমানে সে আমাকে এবং আমার পরিবারের লোকজনদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। বর্তমানে আমি আমার পরিবারের লোকজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি আপনাদের মাধ্যমে আমার জমি জবরদখলের হাত থেকে রক্ষা করা সহ আমার পরিবারের নিরাপত্তার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
এলাকাবাসীর সাথে কথা হলে তারা জানান,  ঠিক সময়ে যদি পুলিশ না আসত তবে এখানে একটি রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটত। প্রশাসন যদি দ্রুত সময়ের মধ্যে সমাধানের স্থায়ী ব্যাবস্থা না নেয় তাহলে এখানে যেকোন সময় হতাহতের ঘটনা ঘটতে পারে বলে জানান তারা ।
মাধবদী থানা পুলিশ জানায়, বর্তমানে নরসিংদী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে বিষয়টি বিচারাধীন রয়েছে। আদালতের নির্দেশ পেয়ে ইতোমধ্যেই মাধবদী থানা পুলিশ ১৪৫ ধারা জারি করে উভয়পক্ষকে নোটিশ দিয়ে এসেছে। আদালতের নির্দেশ না পাওয়া পর্যন্ত এখানে কেউ কোন স্থাপনা নির্মাণ করতে পারবে না। যদি কেউ তা করার চেষ্টা করে তাহলে মাধবদী থানার পক্ষ থেকে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে ও জানান তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন