1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
নবজাতকের চিকিৎসা করাতে গিয়ে সড়ক দূর্ঘটনায় মা’র মৃত্যু বেলাবতে ১৮ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার প্রার্থীদের সাথে আচরণবিধি প্রতিপালন বিষয়ক মতবিনিময় সভা এপেক্স ক্লাব অব টিউলিপ এর উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে গামছা ও ওরস্যালাইন বিতরণ মহান মে দিবস মহান মে দিবস ২০২৪ উপলক্ষ্যে বর্ণাঢ্য ‌র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত জেলা গোয়েন্দা শাখা (ডিবি) নরসিংদীর অফিসার ও ফোর্সদের সাথে মতবিনিময় সভা তীব্র তাপদাহে মনোহরদীতে স্কাউটসের উদ্যোগে শরবত ও স্যালাইন বিতরণ নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ আয়োজনে অংশিজনের সাথে মত বিনিময় শুধু সার্টিফিকেট অর্জন করলেই হবে না: মনোহরদীতে শিল্পমন্ত্রী

শিবপুরে ব্র্যাকের সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, January 30, 2024
  • 97 বার দেখা হয়েছে

রাব্বি সরকার: নরসিংদীর শিবপুর উপজেলার চক্রধা ইউনিয়ন পরিষদে ব্র্যাকের “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
ইউরোপীয় ইউনিয়ন ও সর্ববৃহৎ বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক-এর যৌথ অর্থায়নে এবং ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম এর বাস্তবায়নে “ইম্প্রুভড সাসটেইনেবল রিইন্টিগ্রেশন অব বাংলাদেশী রির্টানী মাইগ্রেন্টস (প্রত্যাশা-২) প্রকল্পের আওতায় “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুণরেকত্রীকরণ” বিষয়কে সামনে রেখে মঙ্গলবার (৩০ জানুয়ারি) বেলা ১২ টায় নরসিংদীর শিবপুর উপজেলার চক্রধা ইউনিয়ন পরিষদের হলরুমে ইউনিয়ন পর্যায়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।
উক্ত কর্মশালায় চক্রধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বেনজির আহমেদ খানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, চক্রধা ইউনিয়ন পরিষদের সচিব রোকনুর রহমান, শিবপুর প্রেসক্লাবের সভাপতি এস এম খোরশেদ আলম, ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দ, মুক্তিযোদ্ধা, শিক্ষক, ইমাম, রাজনৈতিক ব্যাক্তি, এনজিও প্রতিনিধি, নারী সংগঠনের নেত্রী, বিদেশ ফেরত নারী ও পুরুষ অভিবাসী, অভিবাসী পরিবারের সদস্য, সুশীল সমাজের প্রতিনিধিগন সহ এলাকার আরও বিভিন্ন স্তরের প্রতিনিধিগন কর্মশালায় উপস্থিত ছিলেন এবং কর্মশালায় তাদের মতামত ব্যক্ত করেন।
কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন ইউনিয়ন পরিষদের সচিব রোকনুর রহমান। এছাড়াও কর্মশালায় চক্রধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বেনজির আহমেদ খান বলেন, “নরসিংদীর বিদেশ ফেরত অভিবাসী ও বিদেশগামী অভিবাসন প্রত্যাশীদের কল্যাণে কাজ করছে ব্র্যাক, তাদের সাধুবাদ জানাই। আমাদের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে।”
কর্মশালাটি সঞ্চালনা করেন, মোঃ শাদমান সাকিব কোরেশী, সেক্টর স্পেশালিষ্ট- ইকোনমিক রিইন্টিগ্রেশন, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম, নরসিংদী। তিনি এবং শিবপুর উপজেলার প্রোগ্রাম অর্গানাইজার মোঃ হেদায়েত উল্লাহ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের পক্ষ থেকে প্রত্যাশা-২ প্রকল্প নিয়ে বিশদভাবে আলোচনা করেন। বিদেশ-ফেরত অভিবাসীদের জন্য ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা-২ প্রকল্পের মাধ্যমে মনোসামাজিক কাউন্সেলিং, সামাজিক পুনরেকত্রীকরণ সেবা এবং অর্থনৈতিক পুনঃএকত্রীকরন, বিভিন্ন প্রশিক্ষণ ও রেফারেল সেবা প্রদান করবে তা কর্মশালায় উপস্থিতির মাঝে তুলে ধরা হয় এবং বিদেশ-ফেরত অভিবাসীদের ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম, নরসিংদী এর সাথে যোগাযোগ করার জন্য আহবান জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন