1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
March 3, 2024, 11:16 pm
সর্বশেষ সংবাদ
রিয়েলিটি শো’র বিচারকের আসনে রাজীব মণি দাস নরসিংদীর আঞ্চলিক শব্দকোষ’ গ্রন্থের মোড়ক উন্মোচন বেলাব উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হতে চান মোঃ খোর্শেদ আলম নরসিংদী জেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও শিশুবরণ অনুষ্ঠিত নরসিংদীতে মাসব্যাপী গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্ণামেন্টে নরসিংদী পৌরসভা চ্যাম্পিয়ন উপজেলা নির্বাচনে শিবপুরে আওয়ামী লীগের প্রার্থীরা সরব বিএনপি নীরব বেলাবতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামী গ্রেফতার পলাশে জব্দকৃত ভেজাল সার ধ্বংস করলেন কৃষি কর্মকর্তা মনোহরদী উপজেলা প্রেসক্লাবের যাত্রা শুরু সভাপতি কাজী শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক আজমিরী সুলতানা

র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জে জাল সার্টিফিকেট ও ভূয়া জন্ম নিবন্ধন তৈরির দায়ে গ্রেফতার ০১

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Wednesday, July 22, 2020
  • 446 বার দেখা হয়েছে

গ্রামীণ দর্পণ ডেস্ক: র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ২০ জুলাই দুপুরে নারায়ণগঞ্জ জেলার সদর থানাধীন চাষাড়া মোড়ে সান্তনা মার্কেটে অবস্থিত “বিসমিল্লাহ কম্পিউটার” নামক দোকানে বিশেষ অভিযান পরিচালনা করে জাল শিক্ষা সনদ, ভূয়া জন্ম নিবন্ধন তৈরি করে প্রতারণার দায়ে ০১ জন প্রতারক’কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তি হলোঃ ১) রাশেদ আহম্মেদ (৩২)। এ সময় তার দখল হতে ০২টি সিপিউ, ০১টি মনিটর, ০১টি প্রিন্টার, ০১টি স্ক্যানার, ০২টি পেন ড্রাইভ, ০১টি মডেম, ০৮টি জাল সার্টিফিকেট, ০৩টি জাল জন্ম সনদ ও নগদ ১,২৩,৬০০/- টাকা জব্দ করা হয়।
গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, রাশেদ আহম্মেদ (৩২) এর বাড়ী শরীয়তপুর জেলার গোসাইরহাট থানাধীন পাঁচকাঠি এলাকায়। গ্রেফতারকৃত আসামী রাশেদ আহম্মেদ (৩২) জয়যাত্রা টিভির সাংবাদিক হিসেবে পরিচয় দিয়ে প্রতারণা করার পাশাপাশি তার মালিকানাধীন “বিসমিল্লাহ কম্পিউটার” নামক দোকানে বিভিন্ন ধরনের জাল শিক্ষা সনদ, ভূয়া জন্ম নিবন্ধন তৈরি করে লোকদের ঠকিয়ে প্রতারণামূলকভাবে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। এমনকি সে নিজে বাণিজ্য বিভাগে জিপিএ ৩.৪৮ (বি গ্রেড) নিয়ে ২০০৪ সালে এসএসসি পাশ করলেও নিজের নামে অবৈধ উপায় অবলম্বন করে তার কম্পিউটারে এডিট করে বিজ্ঞান বিভাগে জিপিএ ৫.০০ (গোল্ডেন এ+) নিয়ে পাশ করার ভূয়া সার্টিফিকেট তৈরি করে। এছাড়াও অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি, ঢাকা, কুমিল্লা ও বরিশাল শিক্ষাবোর্ডের ব্যানারে তার নিজের নামে বিভিন্ন জাল শিক্ষা সনদ তৈরি করে। দীর্ঘ দিন ধরে সে “বিসমিল্লাহ কম্পিউটার” নামক দোকানে ব্যবসার আড়ালে অধিক লাভবান হওয়ার জন্য কম্পিউটারে বিভিন্ন এডিটিং সফটওয়্যার ব্যবহার করে অবৈধভাবে জাল শিক্ষাসনদ, জাল জন্ম নিবন্ধন তৈরি করে সাধারণ জনগনের সাথে প্রতারণা করে আসছে। উক্ত অভিযোগের সত্যতা পেয়ে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল ২০ জুলাই ২০২০ খ্রিষ্টাব্দে দুপরে নারায়ণগঞ্জ জেলার সদর থানাধীন চাষাড়া মোড়ে সান্তনা মার্কেটে অবস্থিত “বিসমিল্লাহ কম্পিউটার” নামক দোকানে বিশেষ অভিযান পরিচালনা করে অভিযুক্ত ভূয়া সাংবাদিক ১) রাশেদ আহম্মেদ (৩২)’কে হাতেনাতে গ্রেফতার করে। তার দোকান হতে জব্দকৃত কম্পিউটারের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, বিভিন্ন এডিটিং সফটওয়্যারে অসংখ্য জাল সনদ সংরক্ষিত রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী বর্ণিত অভিযোগের সত্যতা স্বীকার করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।
উল্লেখ্য, র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইনশৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকায় প্রতারণা করে সাধারণ মানুষকে ঠকানোর উদ্দেশ্যে গড়ে উঠা বিভিন্ন প্রতারক চক্র’কে নির্মূলের লক্ষ্যে অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন