1. grameendarpan@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০৬:৫৭ পূর্বাহ্ন

করোনায় পিছিয়ে গেছে ছবির মুক্তি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ৬ বার

স্টাফ রিপোর্টারঃ করোনাভাইরাসের কারণে ব্যাপক ক্ষতির মুখে বিশ্ব চলচ্চিত্র অঙ্গন। সংক্রমণ এড়াতে গিয়ে স্থবির হলিউড, বলিউডের ফিল্ম ইন্ডাস্ট্রি, সেই সাথে বন্ধ বেশিরভাগ সিনেমা হল। তাই পিছিয়ে গেছে বিগ বাজেটের সব ছবির মুক্তি। নতুন করে ছবি মুক্তির দিন নির্ধারনে ব্যস্ত ডিজনি ও অন্যান্য প্রোডাকশন হাউস। করোনাভাইরাসের কারণে চিরচেনা রূপ হারিয়েছে হলিউডের জনপ্রিয় ওয়াক অব ফেম। সংক্রমণের শঙ্কায় বন্ধ হলিউডে এখন চোখেই পড়ে না মানুষের আনাগোনা। গুটিয়ে রাখা হয়েছে রেড কার্পেট। মাল্টিপ্লেক্সের দ্বারও বন্ধ।

৪ জুলাই থেকে যুক্তরাজ্যে সিনেমা হল চালু হলেও চলচ্চিত্র বাজারের অন্যতম কেন্দ্র নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলেসে সিনেমাহল খুলে দেয়ার বিষয়ে এখনো কোন সিদ্ধান্তে হয়নি। এরফলে পিছিয়ে গেছে বিগ বাজেটের বিভিন্ন চলচ্চিত্রের মুক্তি। জেমস ক্যামেরুনের অ্যাভাটার সিরিজের সিকুয়াল মুক্তির কথা ছিলো এবছর। কিন্তু করোনার কারণে তা মুক্তি পাচ্ছে আগামী বছরের ডিসেম্বরে। পিছিয়েছে স্টার ওয়ার্সের পরবর্তী তিন চলচ্চিত্রের মুক্তিও।

১২ই মার্চ লন্ডনে মুক্তি পাওয়ার কথা ছিলো ডিজনির বিগ বাজেটের ছবি মুলানের। শেষ মুহুর্তে তা স্থগিত করে আগস্টে নির্ধারন করা হয় নতুন মুক্তির দিন। কিন্তু এবার নতুন সম্ভাব্য মুক্তির তালিকায় নেই মুলানের নাম। অনেক বিশ্লেষক বলছেন, কেবল করোনা নয়, চীন-যুক্তরাষ্ট্রের বিরোধও মুলানের মুক্তি পিছিয়ে যাওয়ার একটি কারণ।

ডিজনির মতো ক্ষতির মুখে পড়েছে অন্যান্য প্রোডাকশন হাউজও। নির্ধারিত সময়ে মুক্তি পাচ্ছে না টেনেট, দা লাস্ট ডুয়েলের মত চলচ্চিত্র। নভেম্বর পর্যন্ত পিছিয়ে গেছে জেমস বন্ডের নতুন ছবি নো টাইম টু ডাই।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..