1. grameendarpan@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০৭:০১ পূর্বাহ্ন

শিবপুরে অনুমোদনহীন গরুর বাজার স্বার্থান্বেষী মহল জড়িত, করোনা ছড়ানোর আশঙ্কা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ৬ বার

শিবপুর থেকে সংবাদদাতা: করোনা ভাইরাসের কারণে বাংলাদেশ সরকার ঈদ উল আযহা উপলক্ষ্যে সীমিত আকারে গরুর হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে। সরকারের এ সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে নরসিংদীর শিবপুর উপজেলায় কতিপয় স্বার্থান্বেষী মহলের যোগসাজসে অনুমোদনহীন গরুর হাট বসানো হচ্ছে। জানা গেছে, শিবপুর উপজেলায় সরকার ৫ টি গরুর হাট বসানোর অনুমতি দিয়েছে।

অনুমোদিত ৫ টি গরুর হাট হচ্ছে পুটিয়া বাজার, শিবপুর সাবরেজিস্টার অফিস সংলগ্ন বাজার, সিএন্ডবি বাজার, গড়বাড়ী বাজার, কামরাব বাজার। এ সকল বাজার ছাড়া বিনানুমতিতে একটি স্বার্থান্বেষী মহলের যোগসাজশে সরকারের আইনকে অমান্য করে উপজেলার বিভিন্ন স্থানে যত্রতত্র ভাবে গরুর হাট বসানো হচ্ছে। এতে করে করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কা করা হচ্ছে। এছাড়া এ সকল অনুনমুদিত হাটে মানা হচ্ছে না স্বাস্থ্য বিধি। নেই কোন সামাজিক দূরত্ব মানার নিয়ম নীতি। উপজেলার মুরগীবের বাজারে এবং জাল্লারা বাজারে ২৭ জুলাই, বিরাজনগর ও আজকিতলা বাজারে ২৮ জুলাই গরুর হাট বসানোর খবর পাওয়া গেছে।

এসব হাটের সরকারের অনুমোদন না থাকায় নরসিংদী জেলার সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজ মল্লিক এসব হাটে মোবাইল কোর্ট পরিচালনা করেন এবং হাট বন্ধ করে দেন। একটি কুচক্রী মহল সরকারের আইনকে তোয়াক্কা না করে পরপরবর্তীতে আবারও বেআইনীভাবে গরুর হাট বসানোর পায়তারা করছে। আমাদের শিবপুর উপজেলার সচেতন মহল ও তৃণমূলের নেতা-কর্মীদের সরকারের এ শুভ কাজের সাথে সহযোগিতা থাকলেই সরকারের এ কাজ বাস্তবায়ন করা সহজ হবে এবং সার্থক হবে। আসুন আমরা সবাই সরকারের আইন মেনে চলি। সরকারকে সহযোগিতা করি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..