1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 26, 2024, 7:28 pm
সর্বশেষ সংবাদ
শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু মাধবদীতে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে ছুটে চলেছেন রায়পুরার ইউএনও আজগর হোসেন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, July 18, 2021
  • 324 বার দেখা হয়েছে

মেহেদী হাসান রিপন: একদিকে মহামারী করোনা ভাইরাস সংক্রমন রোধ, অপরদিকে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর গৃহিত বিভিন্ন প্রকল্প শতভাগ বাস্তবায়নে গ্রাম থেকে গ্রামে ছুটে চলেছেন নরসিংদীর রায়পুরার ইউএনও মো. আজগর হোসেন।


ঈদুল আযহাকে সামনে রেখে এবং করোনা ভাইরাসের কারণে কর্মহীন জনগোষ্ঠীর মাঝে বিতরণ করা হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন প্রনোদনা। এ গুলোর মধ্যে রয়েছে প্রতি ইউনিয়নে ৫শ পরিবারের মাঝে ৫শত টাকা করে নগদ বিতরণ। হতদরিদ্রদের মাঝে ১০ কেজি করে ভিজিএফর চাল বিতরণ। উপজেলার ২৪ ইউনিয়ন ও একটি পৌর সভায় প্রায় ৪০ হাজার দরিদ্র জনগোষ্ঠী এ প্রকল্পের আওতায় রয়েছে। এ সকল কর্মসূচী শতভাগ বিতরণ সঠিক তদারকীর জন্য প্রতি ইউনিয়নের ট্যাগ অফিসারের পাশাপাশি উপজেলা নির্বাহী অফিসার মো. আজগর হোসেন প্রতিদিন একাদিক ইউনিয়নে সরেজমিনে তদারকী করে যাচ্ছেন। অপর দিকে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর শ্লোগান কোন লোক থাকবে গৃহহীন। প্রধানমন্ত্রীর এ শ্লোগানকে সামনে রেখে এ উপজেলায় তৃতীয় পর্যায়ের আশ্রয়ণ প্রকল্পের কাজ বাস্তবায়নে তৃণমূলে কাজ করে যাচ্ছেন তিনি। অন্যদিকে,করোনা ভাইরাস সংক্রমন রোধে সরকারের গৃহিত পদক্ষেপ বাস্তবায়নে সচেতনতামূলক কর্মসূচীর পাশাপাশি কাজ করে যাচ্ছেন মানবতায় সেবায়। নিজ উদ্যোগে খোলেছেন উপজেলায় মানবিক সহায়তার জন্য হটলাইন। ৩৩৩ এবং হট লাইনের মাধ্যমে প্রাপ্ত কল সমূহের মধ্যে যাচাই বাছাই করে দ্রুততম সময়ের মধ্যে ঘরে ঘরে পৌছে দেওয়া হয় খাদ্য সহায়তা। রায়পুরা উপজেলা আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে ও তিনি যথেষ্ট চেষ্ঠা করে যাচ্ছেন। এই জন্য চরাঞ্চলের বিবদমান এবং বিরাজমান বিশৃঙ্খলা নিরসনে সংস্লিষ্ট সকল পক্ষের সাথে নিয়মিত বৈঠকের মাধ্যমে সংকট সমাধানের চেষ্ঠা করে যাচ্ছেন এবং যা এখন চলমান রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন