1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 23, 2024, 11:01 pm

মহিলা বিষয়ক অধিদপ্তরের ১৩ লাখ ২৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ নারীরা যেন নির্যাতন ও বৈষম্যের শিকার না হয় -নরসিংদীর জেলা প্রশাসক

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Friday, September 10, 2021
  • 272 বার দেখা হয়েছে

মো: জসিম উদ্দিন: নরসিংদীর মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী মহিলা সমিতি সমূহের মধ্যে ২০২০-২০২১ ইং অর্থ বছরের অনুদানের চেক বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার নরসিংদীর জেলা প্রশাসক কার্যালয় এর সম্মেলন কক্ষে বেলা ১১ টায় এক অনুষ্ঠানের মাধ্যমে এই অনুদানের চেক বিতরণ করা হয়। এ অনুষ্ঠানে ভার্চ্যুয়ালী যোগদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা ও অন্যান্য জেলার জেলা প্রশাসকগন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। জেলা প্রশাসন নরসিংদী ও উপ-পরিচালকের কার্যালয় মহিলা বিষয়ক অধিদপ্তর নরসিংদী আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার, মহিলা বিষয়ক অধিদপ্তর নরসিংদীর উপ-পরিচারক সেলিনা আক্তার, নরসিংদী জেলা তথ্য অফিসার নাসিমা খাতুন, মহিলা বিষয়ক অধিদপ্তর নরসিংদীর প্রোগ্রাম অফিসার শরমিলা সাইদ মৌরী, ৬ উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তাগণ, নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী মহিলা সমিতির প্রধানগণ।
প্রধান অতিথি নরসিংদীর জেলা প্রশাসক উপস্থিত মহিলা সমিতির প্রধান, সদস্য ও সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা নারী নির্যাতন, যৌন হয়রানী, বাল্যবিবাহ এসবের প্রতি সজাগ দৃষ্টি রাখবেন। কোন নারী যেন যৌন হয়রানী ও নারী নির্যাতনের শিকার না হয়। নারীরা যেন কোন বৈষম্যের শিকার না হয়। এমন কিছু হলে প্রশাসনকে সঠিক সময়ে জানাবেন। সরকার নারী ও শিশু উন্নয়নে কাজ করছে।
যে সকল নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী সমিতি বিশেষ অনুদানের চেক পেয়েছে সেগুলো হচ্ছে চিনিশপুর দীপশিখা মহিলা সমিতি ৫০ হাজার, নারী উন্নয়ন মিশন ৫০ হাজার টাকা। আর সেসব সমিতি সাধারণ অনুদানের চেক পেয়েছে সেগুলো হচ্ছে ছায়ানীড় মহিলা উন্নয়ন সংস্থা ক শ্রেণী ৪০ হাজার টাকা, শতদল মহিলা সমিতি-৪০ হাজার টাকা, রূপালী মহিলা সমিতি ৪০ হাজার টাকা, খ শ্রেণী দুঃস্থ মহিলা সমিতি ৩০ হাজার টাকা, নব জাগরণ মহিলা উন্নয়ন সংস্থা ৩০ হাজার টাকা, মাছিমপুর মহিলা উন্নয়ন সংস্থা ৩০ হাজার টাকা, সন্ধান মহিলা সমিতি গ শ্রেণী ২৫ হাজার টাকা ও সাহেপ্রতাব মহিলা উন্নয়ন সমিতি ২৫ হাজার টাকার অনুদানের চেক পেয়েছে। নরসিংদী জেলার মোট ৪২টি সমিতি অনুদানের চেক পেয়েছে। তার মধ্যে ২টি সমিতি বিশেষ অনুদানের চেক ও ৪০টি সাধারণ অনুদানের চেক পেয়েছে। সর্বমোট ১৩ লাখ ২৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন