1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 26, 2024, 10:45 pm
সর্বশেষ সংবাদ
শিবপুরে প্রেমিকার আত্মহত্যার ১৯ দিন পরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকের আত্মহত্যা নরসিংদীতে বৃষ্টি কামনা করে ইসতিসকার নামাজ আদায় উপজেলা নির্বাচন: বিএনপি’র হুশিয়ারিকে পাত্তা দিচ্ছে না তৃণমূল নেতারা দোষ কি সব প্রকৃতির? মনোহরদীতে সরকারি নির্দেশনা অমান্য করে গরমের ছুটিতেও নির্বাচনী পরীক্ষা গ্রহণ নরসিংদীতে ট্রেনেকাটাপড়ে এক বৃদ্ধার মৃত্যু মাধবদীতে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা

মনোহরদীতে শিল্পমন্ত্রী শিক্ষার মানোন্নয়নে নতুন নুতন ভবন নির্মাণ হচ্ছে

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Saturday, September 11, 2021
  • 286 বার দেখা হয়েছে

মুহা. ইসমাইল হোসাইন খান: শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, শিক্ষার মানোন্নয়ন ও সম্প্রসারণে সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। মানসম্পন্ন শিক্ষার পাশাপাশি অনুকূল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ভৌত অবকাঠামো ও শিক্ষা উপকরণ সরবরাহ বিশেষ করে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, ওয়াশরুম নির্মাণ ও নলকূপ স্থাপনসহ বিভিন্ন ধরনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এতে ঝরে পড়া শিক্ষার্থীর সংখ্যা ক্রমেই আরো কমে আসছে। শনিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোহরদী উপজেলায় ২৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন। উপজেলা প্রশাসন এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাসেম। এ সময় উপস্থিত ছিলেন শিবপুর সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মেজবাহ উদ্দিন, মনোহরদী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এমএস ইকবাল আহমেদ, আফরোজা সুলতানা রুবী, উপজেলা প্রকৌশলী আব্দুস সাকের, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোহরাব হোসেন ভূঞা প্রমুখ।
পরে জল বায়ুর ট্রাস্ট ফান্ডের আওতায় বন বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব মোকাবেলায় মনোহরদীতে চারা বিতরন করা হয়।
একই দিন দুপুরে উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন শিল্পমন্ত্রী। কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ভূঞা মো. রেজাউর রহমান সিদ্দিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাসেম, কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান এমদাদুল হক আকন্দ প্রমুখ।
এ সময় মন্ত্রী বলেন, বর্তমান সরকার নাগরিক সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। ডিজিটালইজড করার জন্য প্রতিটি ইউনিয়নে একটি করে তথ্য সেবা কেন্দ্র চালু করা হয়েছে। যে কারণে মানুষ সব ধরনের নাগরিক সেবা পাচ্ছেন অনায়াসে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন