1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 23, 2024, 9:01 pm

নরসিংদীর স্বনামধন্য শিক্ষক আনোয়ারা সুলতানা আর নেই

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, September 28, 2021
  • 301 বার দেখা হয়েছে

হলধর দাস: নরসিংদীর শিক্ষাঙ্গনে জনপ্রিয় ব্যক্তিত্ব, নরসিংদী শহরে প্রতিষ্ঠিত ব্রাহ্মন্দী মাধ্যমিক বালিকা বিদ্যালয় এর সাবেক সহকারী প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা সাবেক শিক্ষকনেতা ও ন্যাপনেতা আতাউর রহমান ভূঞার সহধর্মিনী আনোয়ারা সুলতানা আর নেই। তিনি রবিবার (২৬/৯/২০২১) দিবাগত রাত দেড় ঘটিকায় ঢাকা ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে — রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্বামী, দুই পুত্র, দুই কন্যা সহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ব্রাহ্মন্ধী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে দীর্ঘ ৪৪ বছর শিক্ষকতা করে ২০০৮ সালে অবসর গ্রহণ করেছিলেন।
তিনি গত জুলাই মাস থেকে কিডনি জনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে অতিসম্প্রতি তাকে একই হাসপাতালের আইসিইউতে রাখা হয়। আইসিইউতে থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।
সোমবার (২৭/৯/২০২১) সকালে তাঁর মরদেহ ঢাকা থেকে বিশেষ ব্যবস্থায় নিজ বাসভবন নরসিংদী শহরের ভেলানগরে নিয়ে এলে সেখানে উপস্থিত শুভাকাঙ্খি- আত্মীয়-স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। সোমবার (২৭/৯/২০২১) বাদজোহর নরসিংদীর পূর্বদত্তপাড়া জামে মসজিদ প্রাঙ্গনে তাঁর নামাজে জানাজা শেষে দত্তপাড়া কবরস্থানেই তাঁর মরদেহ দাফন করা হয়।
উল্লেখ্য, নারী শিক্ষায় নরসিংদীতে অগ্রণী অবদানের জন্য তিনি ২০১৯ সালে আবুল হাসেম স্মৃতি সংসদ কর্তৃক তাকে বিশেষ সম্মননা পদক প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন