1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ

নরসিংদীতে শেখ রাসেল দিবস পালিত জাতির পিতার চিন্তা-চেতনার প্রত্যক্ষ প্রতিফলন ঘটেছিলো রাসেলের মাঝে -জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, October 19, 2021
  • 347 বার দেখা হয়েছে

হলধর দাস: শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস এই প্রতিপাদ্য নিয়ে নরসিংদীতে শেখ রাসেল দিবস পালিত হলো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৮তম শুভ জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর’২১) নরসিংদী শিশু একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়। নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


প্রধান অতিথি তাঁর বক্তব্যে ১০ বছর ১০ মাসের ক্ষুদ্র জীবনে শেখ রাসেলের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা-চেতনার প্রত্যক্ষ প্রতিফলন ঘটেছিলো উল্লেখ করে শেখ রাসেলের জীবন দর্শন থেকে শিক্ষা গ্রহণ এবং আগামী প্রজন্মের মাঝে সে দর্শনের প্রতিফলন ঘটিয়ে তাঁদের কোমল প্রাণ আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান। পরবর্তীতে শেখ রাসেল দিবস ২০২১ উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম পিপিএম, জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল মোতালিব পাঠান, বীর মুক্তিযোদ্ধা মো: লসকর আলী মিয়া, বীর মুক্তিযোদ্ধা মো: আরমান প্রমুখ।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আরো বলেন, শেখ রাসেলের জীবন থেকে অনুপ্রাণিত হয়ে আমাদের শিশু কিশোররা দেশ গঠনের জন্য আগামী দিনে তৈরী হবে। যা দেশকে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের উন্নত বিশে^র কাতারে নিয়ে যেতে সহায়ক ভূমিকা রাখবে।
আলোচনা সভার আগে শেখ রাসেল দিবস ২০২১ উপলক্ষ্যে সরাসরি সম্প্রচারিত কেন্দ্রীয় অনুষ্ঠান মালা জেলা শিশু একাডেমি মিলনায়তনে সকলে একসাথে অবলোকন করেন। আয়োজিত আলোচনা সভায় জেলার সকল বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এর আগে সকাল ৭টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন