1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 23, 2024, 10:33 am

নরসিংদীতে মানবাধিকার কমিশন কর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, November 23, 2021
  • 413 বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার: নরসিংদীতে কথিত মানবাধিকার কর্মী ১৭ জেলার কর্মকর্তা পরিচয় দানকারী শেখ মতিউর রহমান মতি (৫৫), আব্দুর রাজ্জাক মিয়া (৪৫), মো. লিটন (৪০), সহ তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করছেন এক অসুস্থ ও অসহায় আব্দুল মান্নান মিয়া। আব্দুল মান্নান মিয়া জানান তাঁর দুই লাখ টাকার জামানতকৃত দোকান ঘর সহ সরঞ্জামাদি উদ্ধার করে দেওয়ার কথা বলে মানবাধিকার কমিশন ১৭ জেলার কর্মকর্তা শেখ মতিউর রহমান মতি মান্নানের কাছ থেকে ২৮ হাজার নগদ টাকা, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি এবং তিন শত টাকা মুল্যের সাদা স্ট্যাম্পের উপর সাক্ষর নেন ঐ ১৭ জেলার কর্মকর্তা। ভুক্তভোগী পরিবারের সাধারণ মানুষ তার দোকানের বিষয়ে জানতে চাইলে তার সহযোগী আব্দুর রাজ্জাক তাঁকে দুদকের হুমকি দেওয়া হয়ে আসছিল বলে জানা যায়। বিভিন্ন ভাবে প্রতারণার মাধ্যমে ভুল বুঝিয়ে সহায়তা প্রদানের কথা বলে হাতিয়ে নিচ্ছে অর্থ। হয়রানি হচ্ছে কিছু সাধারণ মানুষ এবং সাদা স্ট্যাম্পের ওপর সাক্ষ্যর ও পাসপোর্ট সাইজের ২ কপি ছবি নিয়ে সরল সহজ সরল মানুষদের সঙ্গে প্রতারণা করে আসছিল এই চক্রটি। তাদের বিরুদ্ধে নরসিংদী মডেল থানায় অভিযোগ দায়ের দায়ের করেছেন বাদী মান্নান।
বিপথগামী ভুক্তভোগী মানুষরা মানবাধিকারের উপর আস্থা হারাচ্ছেন। একজন অসুস্থ অসহায় মানুষ শীলমান্দী একজন দোকানী তাঁর আবদুল মান্নান নামের অভিযোগকারীর কাছ থেকে নগদ টাকা আত্মসাৎ ও সাদা স্টাম্পের ওপর সাক্ষ্যর করে নেয়। এই অবস্থার শিকারে নরসিংদীর মনোহরদীর কামরাব গ্রামের মৃত শাহিনের বিধবা স্ত্রীসহ একাধিক মানুষের কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে। এরই ধারাবাহিকতায় নরসিংদী সদর মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
সুবিধা বঞ্চিত অসহায় মানুষেরা এঁদের হাত থেকে পরিত্রাণ পেতে চায়। এই প্রতারক চক্র নরসিংদী জেলা শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘুওে বেড়িয়ে চলছে। এদের বিরুদ্ধে আইনের কঠিনতম শাস্তির ব্যবস্থা নেওয়া হউক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন