1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 26, 2024, 3:33 pm

মাধবদীতে রাতের আঁধারে ওয়ার্কশপের ৬ লক্ষাধিক টাকার মালামাল চুরি

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, September 27, 2022
  • 358 বার দেখা হয়েছে

মকবুল হোসেন: মাধবদীতে একটি ওয়ার্কশপের ওয়েল্ডিং মেশিন, লেদ মেশিন, লেদ মোটর, মূল্যবান মেশিনারিজ ও যন্ত্রাংশ সহ ৬ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় সোমবার (২৬ সেপ্টেম্বর) পার্শ্ববর্তী গ্যারেজ মালিক ইকবালের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামি করে মাধবদী থানায় একটি অভিযোগ দায়ের করেন ওয়ার্ক শপ মালিক আব্দুল হান্নান।
এর আগে গত ২১ সেপ্টেম্বর দিবাগত রাতে মাধবদীর কোতালিরচর দড়িকান্দি এলাকার আলিফ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে এ চুরির ঘটনা ঘটে।
এ ব্যাপারে সরেজমিনে ঘটনাস্থলে গেলে এলাকাবাসী জানায়, গত ২১ সেপ্টেম্বর রাতের কোন এক সময়ে আরিফ ওয়ার্ক শপের মূল্যবান মেশিনারিজ ও যন্ত্রাংশ চুরি হয়।
এ নিয়ে ওয়ার্ক শপের পার্শ্ববর্তী গ্যারেজ মালিক ইকবালের উপর এলাকাবাসী ও গ্যারেজ মালিকের সন্দেহ হয়। পরদিন ২২ সেপ্টেম্বর এলাকাবাসীদের উপস্থিতিতে ইকবালকে জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং ২/৩ দিনের মধ্যে চুরি হওয়া মালামাল ফেরত দিবে বলে জানায়। কিন্তু ঘটনার ৫দিন অতিবাহিত হলেও সে কোন ধরনের মালামাল ফেরত না দিয়ে আত্মগোপনে চলে যায়।
ওয়ার্ক শপ মালিক আব্দুল হান্নান (৩০) বলেন, ইকবাল (৩৫) আমার ওয়ার্কসপের পিছনে রিকসার গ্যারেজের মালিক। আমি প্রতিদিনের ন্যায় গত ২১/০৯/২০২২ তারিখ বিকাল বেলা অনুমান ০৫.০০ টার সময় ওয়ার্কসপের দরজার বাহিরে তালা দিয়ে বাড়ীতে চলে যাই। পরদিন ২২/০৯/২০২২ তারিখ সকাল অনুমান ১০.০০ টার দিকে ওয়ার্ক সপের তালা খুলে ভিতরে প্রবেশ করে দেখি ওয়ার্কসপের পিছনের জানালা খোলা ও ওয়ার্কসপের ভিতরে থাকা ০২ টি ওয়েলডিং মেশিন মূল্য অনুমান ১,৪০,০০০/- টাকা, ০৬ পিছ ইলেকট্রিক ও এসি লেদ মোটর অনুমান ৬০,০০০/- টাকা, লেদ মেশিনের যন্ত্রাংশ যাহার মূল্য ৪,০০,০০০/- টাকা, অন্যান্য যন্ত্রাংশ যাহার মূল্য ৫০,০০০/- টাকা সর্বমোট ৬ লক্ষ ৫০ হাজার টাকার মালামাল চুরি হয়ে গেছে। আমি আশপাশে থাকা লোকজনদেরকে ঘটনার বিষয়ে জানাই। আশপাশের লোকজন সহ আমি সন্দেহভাজন ইকবালকে জিজ্ঞাসাবাদ করি। এক পর্যায়ে সে তা স্বীকার করে আমার উল্লেখিত মালামাল ফেরত দিবে বলে আমাকে আশ্বস্থ করে ০২ দিনের সময় নিয়ে আত্মগোপন করে। তাই বাধ্য হয়ে তার বিরুদ্ধে মাধবদী থানায় একটি অভিযোগ দায়ের করি।
এ ব্যাপারে জানতে অভিযুক্ত ইকবালের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। পরে তার মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।
মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান  বলেন, জমির মালিক কিছু মেশিনারিজ খুলে নিয়েছে বলে একটি অভিযোগ পেয়েছি। তবে এটি চুরির ঘটনা কিনা তা বলা যাচ্ছে না। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী  ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন