1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
সর্বশেষ সংবাদ
নবজাতকের চিকিৎসা করাতে গিয়ে সড়ক দূর্ঘটনায় মা’র মৃত্যু বেলাবতে ১৮ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার প্রার্থীদের সাথে আচরণবিধি প্রতিপালন বিষয়ক মতবিনিময় সভা এপেক্স ক্লাব অব টিউলিপ এর উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে গামছা ও ওরস্যালাইন বিতরণ মহান মে দিবস মহান মে দিবস ২০২৪ উপলক্ষ্যে বর্ণাঢ্য ‌র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত জেলা গোয়েন্দা শাখা (ডিবি) নরসিংদীর অফিসার ও ফোর্সদের সাথে মতবিনিময় সভা তীব্র তাপদাহে মনোহরদীতে স্কাউটসের উদ্যোগে শরবত ও স্যালাইন বিতরণ নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ আয়োজনে অংশিজনের সাথে মত বিনিময় শুধু সার্টিফিকেট অর্জন করলেই হবে না: মনোহরদীতে শিল্পমন্ত্রী

রায়পুরায় ওকাপ এর মতবিনিময় সভা

হারুনূর রশিদ:
  • পোস্টের সময় Tuesday, February 13, 2024
  • 76 বার দেখা হয়েছে

নরসিংদীর রায়পুরা উপজেলা পর্যায়ে স্থানীয় অংশীজনদের সাথে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) সিমস্ প্রকল্পের অগ্রগতি অবহিতকরণ ও ভবিষ্যৎ কর্ম-কৌশল শীর্ষক মতবিনিময় সভা হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) দিনব্যাপী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মতবিনিময় সভা হয়। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রোজলিন শহিদ চৌধুরী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাকির হোসেন মোল্লা, উপজেলা সমবায় কর্মকর্তা রোশনারা বেগম,  উপজেলা অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম(ওকাপ) এর প্রজেক্ট ইনচার্জ অতিষি ঘোষ চেয়ারম্যান হারুক হোসেন, ওকাপ উপজেলা সুপার ভাইজার মো তাইজুল ইসলাম সিহাব, সংগঠনের সকল কর্মী ও উপজেলার ৫ টি ইউনিয়নের বিদেশ ফেরত অভিবাসী কর্মী ও পরিবারের লোকজনরা উপস্থিত ছিলেন।

জানা যায়, ওকাপ উপজেলায় রায়পুরা, মির্জাপুর, শ্রীনগর, আমিরগন্জ, নিলক্ক্যা ৫ টি ইউনিয়নে (সেফ মাইগ্রেশান) প্রকল্পটি বাস্তবায়ন করে যাচ্ছে। প্রকল্প হতে প্রদত্ত সেবা নিরাপদ ও নিয়মিত অভিবাসন সম্পর্কে জনসচেতনতা তৈরির পাশাপাশি নিরাপদ অভিবাসনের লক্ষ্যে বিভিন্ন তথ্য, আইনি পরামর্শ এবং কারিগরি প্রশিক্ষণ গ্রহণে সহযোগিতা করে যাচ্ছে।

অভিবাসন সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, স্থানীয় পর্যায়ে অংশীজনদের সাথে কার্যকর যোগাযোগ তৈরি ও সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা। সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সমূহের বিদ্যমান সেবাসমূহ পেতে সহযোগিতা। সম্ভাব্য বিদেশগামী, বিদেশে অবস্থানরত, বিদেশ ফেরত ও তাঁদের পরিবারের প্রয়োজনীয় পরামর্শ, প্রশিক্ষণ ও আর্থ-সামাজিক উন্নয়নে সহায়তা প্রদান করা হচ্ছে।

তাছাড়াও সমস্যাগ্রস্ত, প্রতারিত ও নির্যাতনের শিকার হওয়া অভিবাসী কর্মীদের বিনামূলে আইনি পরামর্শ ও সেবা প্রদানের মাধ্যমে ন্যায়বিচার প্রাপ্তিতে সহায়তা করা। সঠিকভাবে অর্থনৈতিক পরিকল্পনা এবং ব্যবসায় উন্নয়নে অভিবাসী ও তাঁদের পরিবারকে প্রয়োজনীয় সহায়তা করা। এছাড়াও এই প্রকল্পের অধীন অভিবাসীদের সব ধরনের পরামর্শ দিয়ে থাকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন